বিজ্ঞাপন

শিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগ

August 1, 2024 | 9:15 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: কোটা সংস্কারের আন্দোলন ঘিরে শিক্ষার্থী হতাহত ও দেশজুড়ে ধ্বংসযজ্ঞের ঘটনায় উদ্বেগ জানিয়েছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শিক্ষকরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ১২টার দিকে বিশ্বদ্যিালয়ের শহিদ মিনার চত্বরে এক প্রতিবাদ সমাবেশ থেকে শিক্ষার্থীসহ সব হতাহতের সঠিক তদন্ত ও বিচার দাবির পাশাপাশি নৈরাজ্যের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন শিক্ষকরা। কমসূচিতে সিভাসুর কর্মকর্তা-কর্মচারীরাও যোগ দেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এস এম লুৎফুল আহসান বলেন, ‘শিক্ষার্থী হারানোর বেদনায় আমরা মর্মাহত। আমরা সব হতাহতের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান, বিশেষ করে বিটিভি, মেট্রোরেল, সেতু ভবন, এক্সপ্রেসওয়ে ও মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজাসহ অসংখ্য প্রতিষ্ঠানে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সরকারের প্রজ্ঞাপনে কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের দাবি প্রতিফলিত হয়েছে। তারপরও স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের ওপর ভর করে দেশে অরাজকতা তৈরির চেষ্টা করছে। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি, তাদের এ ব্যাপারে সজাগ থাকতে হবে।’

বিজ্ঞাপন

উপাচার্য এ এস এম লুৎফুল আহসানের সভাপতিত্বে ও ছাত্রকল্যাণ পরিষদের পরিচালক আশরাফ আলি বিশ্বাসের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. কামাল, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ফেরদৌসী আকতার, ফিশারিজ অনুষদের শেখ আহমাদ আল নাহিদ, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের সফিকুল ইসলাম খান, শিক্ষক সমিতির সভাপতি মো. মাসুদুজ্জামান, প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি শারমীন চৌধুরী, বঙ্গবন্ধু শিক্ষক ফোরামের সভাপতি আলমগীর হোসেন, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক জামাল হোসেন ও কর্মচারী প্রতিনিধি গোপাল চন্দ্র রায়।

সারাবাংলা/আইসি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন