বিজ্ঞাপন

এক ঘণ্টা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

August 2, 2024 | 6:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদ এবং নয় দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২ জুলাই) জুমআ’র নামাজের পর বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে শহরের সাবালিয়া থেকে বিক্ষাভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের সাবালিয়া থেকে বের হয়ে শেখ হাসিনা মেডিকেল কলেজের সামনে দিয়ে জেলা সদর মসজিদ হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ছাত্রদের এই মিছিলে নানা শ্রেণি-পেশার মানুষ ও অভিভাবক এবং শিক্ষকরা যোগ দেন। মিছিলটি টাঙ্গাইল প্রেসক্লাবের সামন সমাবেশ করে। এ সময় পুলিশ, বিজিবি, র‌্যাব ও সেনা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা যায়।

বিকেল সাড়ে ৩টার দিকে মিছিলটি শহরের পুরাতন বাসস্ট্যান্ড হয়ে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের আশকপুর বাইপাস এলাকায় অবরাধ করে। এসময় শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেয়। প্রায় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। এতে মহাসড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে বিকেল সাড়ে ৪টার দিকে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি শেষ করে মহাসড়ক ছেড়ে দিলে যান-চলাচল স্বাভাবিক হয়।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দিন জানান, পুলিশ অত্যন্ত ধৈর্য সহকারে দায়িত্ব পালন করছে। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে ফিরে গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন