বিজ্ঞাপন

রণক্ষেত্র উত্তরা, পুলিশের সাউন্ড গ্রেনেড-টিয়ারশেল নিক্ষেপ

August 2, 2024 | 7:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর উত্তরায় বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের।

বিজ্ঞাপন

বর্তমানে উত্তরার ১০ নং সেক্টর ব্রিজে পুলিশ মোতায়েন করা হয়েছে। আন্দোলনকারী শিক্ষার্থীরাও বিক্ষিপ্তভাবে বিভিন্ন দিকে অবস্থান করছে।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে উত্তরা ১১ নম্বর সেক্টরে মাইলস্টোন কলেজের সামনে এ ঘটনা ঘটে।

পূর্বঘোষণা অনুযায়ী এদিন দুপুরের পরেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ গণমিছিল কর্মসূচি ছিল। এ কর্মসূচি পালনে শিক্ষার্থীরা মাইলস্টোন কলেজের সামনে অবস্থান নেয়।

বিজ্ঞাপন

অন্যদিকে দুপুরের পরেই উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের সামনে অবস্থান নেয় স্থানীয় আওয়ামী লীগ সমর্থকরা। দুই পক্ষের মাঝে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

তবে বিকেল সোয়া ৪টার পর শিক্ষার্থীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া দেয় এবং সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

বিজ্ঞাপন

পুলিশের ধাওয়ার পর উত্তরা ১১ নম্বর সেক্টরের বিভিন্ন সড়কে ছড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা। এক পর্যায়ে শিক্ষার্থীরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে চলে যান। পরবর্তীতে পুলিশ বাহিনীর সদস্যরা সেখানে অবস্থান নিলে বিক্ষোভকারীরা সরে যায়।

পুলিশ বলছে, পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

উত্তরা-পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বায়েজীদ বলেন, উত্তরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থান করছে। ঘটনাস্থলে সিনিয়র অফিসাররা আছেন।

এ ঘটনায় এখন পর্যন্ত দুইজন আহত হয়েছে বলে দাবি করেছে বিক্ষোভকারীরা।

বিজ্ঞাপন

এর মাঝে একজন স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন বলে নিশ্চিত করেছে একটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ।

সারাবাংলা/এসবি/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন