বিজ্ঞাপন

শান্তি চাই , শান্তি চাই , শান্তি চাই: জয়া আহসান

August 2, 2024 | 7:32 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

কোটা আন্দোলনকে ঘিরে হওয়া সংহিসতায় পুরো দেশ স্থবির। চলছে কারফিউ। এর মধ্যেই আন্দোলনকারীরা নানা কর্মসূচী পালন করছে। এতে যোগ দিয়েছেন শিল্পীরা। সবসময় অন্যায়, অত্যাচারের প্রতিবাদ করা এবং প্রাণীপ্রেমি ও মানবিক শিল্পী হিসেবে সবাই প্রত্যাশা করছিলেন তার মুখ থেকে এ বিষয়ে কিছু শুনতে। শুরু থেকে তিনি অনেকটা নীরব থাকলে অবশেষে কথা বলেছেন তার মতো করে।

বিজ্ঞাপন

নিজের ফেসবুক আইডিতে গুণী এ অভিনেত্রী এক স্ট্যাটাসের মাধ্যমে সবকিছু আগের মত স্বাভাবিক হোক এ প্রত্যাশা করেছেন। তিনি লিখেছেন, ‘শান্তি চাই, শান্তি চাই, শান্তি চাই।’

তার স্ট্যাটাসটি হুবহু নিচে উল্লেখ করা হল:

“নৈরাশ্য আমাকে শূন্যতার দিকহীন সুরঙ্গে ছুঁড়ে দিয়েছে। এত মৃত্যু এত কান্না আমার মুক্তিযোদ্ধা পিতার রক্ত-ঘামের বাংলাদেশে বইবে কেমন করে।যে জীবন গেছে তা আর ফিরে আসবেনা। যে ক্ষত আমাদের মনে সৃষ্টি হলো তা অমোচনীয়। কেমন করে পথ চলবো আমরা। অবিশ্বাস অনাস্থা ঘৃণার আবহে পথ হারিয়ে ফেলবো কি আমরা! দিশাহীন আমি বোধহীন আমি হতাশায় নিমজ্জিত আমি নিশ্চুপ সপ্তাহধিকাল! কী লিখবো? কী বলবো? কে শুনবে আমার কথা? এ কেমন ধূসর যাত্রায় রক্তাত্ব আমরা একাকী পথ হাঁটছি? কি এক অমানিশা আমাদের জীবনে নেমে এলো? কেমন করে পথ চলবো আমরা? কেমন করে? প্রাণগুলো চলে গেছে, বিষণ্ণতা রেখে গেছে, এই এত এত তাজা প্রাণের দাম তো অনেক , আমরা যে অনেক বেশি ঋণী হয়ে বেঁচে রইলাম ! হে ইশ্বর আলো দাও, সকলের হৃদয়ে। সকল ঘৃণা ক্রোধ ধূয়েমুছে যাক আলোর বন্যায়, ভালোবাসায়া। হত্যা মৃত্যু হানাহানি অতিক্রম করে একে অপরের হাত ধরে ভালোবাসায় কান্নায় যুথবদ্ধ পথ চলি , দেশটা ফিরে পাই আমারা আমাদের মত করে। শান্তি চাই , শান্তি চাই , শান্তি চাই।”

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন