বিজ্ঞাপন

চট্টগ্রামে ১৬ এইচএসসি পরিক্ষার্থীর জামিন

August 2, 2024 | 9:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন থানার মামলায় গ্রেফতার ১৬ জন এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম দ্বিতীয় মেট্রোপলিটন ম্যাজেস্ট্রেট মো. অলি উল্লাহ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ শহিদুল ইসলামের আদালত পৃথক আদেশে তাদের জামিন দেন।

জামিন পাওয়া ১৬ শিক্ষার্থী হলেন- রেজাউল আজিম, মনিরুল ইসলাম আতিক, আবদুল্লাহ মোহাম্মদ তাহিদ, আবদুল জব্বার, ইসরাফুল আক্তার, মইন উদ্দিন, আবদুল্লাহ বিন আইয়ুব, আজিজ উল্লাহ, রাশেদুল ইসলাম, রবিউল হাসনাত সৌরভ, অজয় চৌধুরী, রাকিবুল আলম আসিফ, তাহের শাহ ফাহিম, ফয়সাল মাহমুদ ফাহিম, আজিজ উল্লাহ ও আবু রায়হান।

জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) ইফতেখার সাইমুল চৌধুরী সারাবাংলাকে জানান, কোটা আন্দোলনকে কেন্দ্র করে নাশকতা মামলায় চট্টগ্রামের বাঁশখালী, রাউজান ও লোহাগাড়া থেকে তিন এইচএসসি পরিক্ষার্থী গ্রেফতার হয়েছিলেন। বিশেষ আবেদনের শুনানি শেষে আদালত দুই হাজার টাকা বন্ডে তিন এইচএসসি পরীক্ষার্থীকে জামিনের আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

পিপি ইফতেখার সাইমুল বলেন, ‘কোটা আন্দোলনে চট্টগ্রাম জেলায় কোনো মামলায় এইচএসসি পরিক্ষার্থী গ্রেফতার হলে তাদের পরিবারকে অনুরোধ করব আমাদের সঙ্গে যোগাযোগ করতে। আমরা তাদের সন্তানদের জামিন করে বের করে আনব।’

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন বিভাগ) মফিজ উদ্দিন সারাবাংলাকে জানান, নগরীতে হওয়া নাশকতার বিভিন্ন মামলায় গ্রেফতার হওয়া ১৩ এইচএসসি পরীক্ষার্থীকে বিশেষ আবেদনের ভিত্তিতে জামিন দিয়েছেন আদালত।

এর আগে, বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে চলমান এইচএসসি পরীক্ষার্থী এবং গুরুতর অভিযোগ নেই, এমন শিক্ষার্থীদের সরকার আইনি সহায়তা দেবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সহিংস ঘটনায় আটক শিক্ষার্থীদের মধ্যে যদি কেউ চলমান এইচএসসি পরীক্ষার্থী থাকে, তারা পরীক্ষার প্রবেশপত্র, প্রাসঙ্গিক কাগজপত্রসহ জামিন আবেদন করলে তাদের জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা দেবে।

সারাবাংলা/আইসি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন