বিজ্ঞাপন

শনিবার বিক্ষোভ, রোববার থেকে দেশব্যাপী ‘সর্বাত্মক অসহযোগ’

August 3, 2024 | 12:35 am

ঢাবি করেসপন্ডেন্ট

কোটা সংস্কার আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে ‘খুনে’র প্রতিবাদ ও ৯ দফা দাবিতে শনিবার (৩ আগস্ট) সারা দেশে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে সমন্বয়করা। পরদিন রোববার (৪ আগস্ট) থেকে অনির্দিষ্টকালের জন্য ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাকও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২ আগস্ট) রাতে সাংবাদিকদের সঙ্গে যুক্ত একটি হোয়াটস্যাপ গ্রুপে এ ঘোষণা দেওয়া হয়। সমন্বয়কদের একজন মোহাম্মদ মাহিন ওই বার্তায় সারা দেশের আপামর জনসাধারণকে অলিতে-গলিতে, পাড়ায় পাড়ায় সংগঠিত হয়ে কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সহসমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন আরেক বার্তায় জেলায় জেলায় শনিবারের কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন। এর জন্য বিভিন্ন শ্রেণিপেশার মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

১৫ জুলাইয়ের পর চলমান শান্তিপূর্ণ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিবর্ষণে এখন পর্যন্ত তিন শতাধিক প্রাণহানি ঘটেছে উল্লেখ করে বার্তায় বলা হয়েছে, এর পরও ২ আগস্ট আবার শান্তিপূর্ণ আন্দোলনে গুলিবর্ষণ করা হয়েছে। আমাদের আরও অনেক ভাইয়েরা শহিদ হয়েছে। আবারও এই বর্বরোচিত হত্যার প্রতিবাদে এবং ৯ দফা দাবিতে শনিবার সারা দেশের প্রতিটি জেলার কেন্দ্রস্থলে একযোগে শিক্ষার্থী, শিক্ষক, আইনজীবী, সংবাদ কর্মীদের এক হয়ে বিক্ষোভ মহাসমাবেশ করার আহবান জানাচ্ছি।

বিজ্ঞাপন

অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচি ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় শহিদ মিনারে। শনিবার বিকেল ৩টায় সেখানে বিক্ষোভ সমাবেশ করা হবে বলে জানিয়েছেন সমন্বয়করা।

সারাবাংলা/আরআইআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন