বিজ্ঞাপন

হত্যা ও গণগ্রেফতার বন্ধে রাবিপ্রবির শিক্ষার্থীদের অবস্থান

August 3, 2024 | 12:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: সারাদেশে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের হত্যা, নিপীড়ন ও গণগ্রেফতারের প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) সকাল ৯টার দিকে রাবিপ্রবি ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে জড়ো হয় শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পাশে রাঙ্গামাটির আসামবস্তি-কাপ্তাই সড়কে বিক্ষোভ মিছিল করে এবং সড়কে ১০-১৫ মিনিট অবস্থান নেয়। এরপর আবার বিক্ষোভ মিছিলটি রাবিপ্রবির প্রধান ফটকের সামনে শেষ হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গিয়াস উদ্দিন ও আব্দুস সাত্তার বক্তব্য দেন। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন, একটা যৌক্তিক আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে নির্বিচারে শিক্ষার্থীদের গুলি করে হত্যা করা হয়েছে। এখন গণগ্রেফতার করা হচ্ছে। শিশু-কিশোরদেরকে রিমান্ডে নেওয়া হচ্ছে। আমরা এসবের প্রতিবাদ জানাই। সকল হত্যার বিচার চাই। জেলে আটক শিক্ষার্থীদের মুক্তি ও মামলা হয়রানি বন্ধ চাই।

বিজ্ঞাপন

এদিকে কর্মসূচির শেষে সকাল ১০টার দিকে রাবিপ্রবি ক্যাম্পাসে পৌঁছায় পুলিশ, বিজিবিসহ আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এতে করে কোনো অপ্রীতিকর ঘটনা তৈরি হয়নি। তবে রাবিপ্রবি শিক্ষার্থীদের অভিযোগ, আসামবস্তি বাজারে পুলিশ শিক্ষার্থীদের আটকে রাখায় অনেকেই কর্মসূচিতে যেতে পারেননি।

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন