বিজ্ঞাপন

মিরপুরে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা

August 3, 2024 | 3:38 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সকালে  বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিক্স ট্র্যাকে দৌড়ানোর কথা ছিল জাতীয় দলের ক্রিকেটারদের। কিন্তু বৃষ্টির কারণে সেটা আর হয়ে উঠেনি। তবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরে জিমে ফিটনেস পরীক্ষায় অংশ নিয়েছেন ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

আজ ১৪জন ক্রিকেটার অংশ নিয়েছিলেন ফিটনেস পরীক্ষায়। বেশ কয়েকজন জাতীয় দলের ক্রিকেটার বিসিবি এইচপি দলের হয়ে এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফর করছেন। সাকিব আল হাসান, শরিফুল ইসলামরা কানাডায় লিগ খেলছেন। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত চোখের সমস্যায় ভুগছেন। ফলে ফিটনেস পরীক্ষায় অনুপস্থিত ছিলেন অনেকেই।

আজ মিরপুরে বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম গণমাধ্যমকে বলেছেন, ‘বিশ্বকাপে যাওয়ার আগে আমরা তো একটা ফিটনেস টেস্ট করে তারপর গিয়েছিলাম। আর আজকে তার ফলোআপ টেস্টিং ছিল, তো ফলো অফ টেস্টিংয়ে আমাদের রানিং টেস্ট ছিল। কিছু স্ট্রেংথ টেস্ট ছিল, তো রানিং টেস্ট ওয়েদারের কারণে করতে পারি নাই। স্ট্রেংথ টেস্টটা করেছি সবাই মিলে৷ যারা যারা ছিল তারা সবাই টেস্টে ছিল। আজকে ১৪ জন টেস্ট দিয়েছে সব মিলিয়ে।’

আগামীকাল থেকে স্কিল ক্যাম্প শুরু হয়ে যাবে বলেছেন বিসিবির ফিজিও, ‘আজকে থেকেই শুরু হয়ে যাবে অনুশীলন। স্কিল ক্যাম্প আগামীকাল থেকে কাজ করবে। আর রানিং টেস্টের ক্ষেত্রে নেক্সট টাইম ওয়েদারের ওপর ডিপেন্ড করবে। আর ক্রিকেটারদের উপস্থিত থাকার ওপর নির্ভর করবে। অনেকগুলো প্লেয়ার ‘এ’ টিমে যাবে, জাতীয় দলের প্রোগ্রামে। তো সময়টা বের করা হলে আবার প্লান করা হবে।’

বিজ্ঞাপন

আগামী মাসে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে কদিন আগে চট্টগ্রামে দুটি দুই দিনের ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। এবার শুরু হচ্ছে ক্যাম্প।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন