বিজ্ঞাপন

বিক্ষোভে উত্তাল বরিশাল, মহাসড়ক অবরোধ

August 3, 2024 | 4:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা শান্তিপূর্ণ কর্মসূচিতে ‘হামলা করে হত্যার’ প্রতিবাদে ও ৯ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) বেলা ১১টায় থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলে বরিশাল বিশ্ববিদ্যালয়, সরকারি বিএম কলেজ, মহিলা কলেজ, সরকারি বরিশাল কলেজ, সরকারি হাতেম আলী কলেজ, শের-ই বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী অংশ নেন। একাত্মতা পোষণ করে এতে যোগ দিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বৃষ্টি উপেক্ষা করেই নগরীর নথুল্লাবাদ এলাকায় অবস্থান নিয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এ সময় তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সময় নিহত সব শিক্ষার্থী হত্যা ও নিপীড়নের বিচার দাবি করে স্লোগান দেযন। একইসাথে ৯ দফা দাবি বাস্তবায়ন ও সরকারের পদত্যাগের দাবি জানান।

পুলিশের ব্যাপক উপস্থিতি থাকলেও মিছিলে বাধা দিতে দেখা যায়নি। অবরোধের কারণে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কের দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে। ভোগান্তিতে পড়েন যাত্রীসহ সাধারণ মানুষ। অনেকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। তবে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়িসহ জরুরি সেবার যানবাহন চলাচলে শিক্ষার্থীদের কোনো বিঘ্ন ঘটাতে দেখা যায়নি।

বিজ্ঞাপন

দুপুর দেড়টার দিকে শিক্ষার্থীরা নথুল্লাবাদ এলাকা ছেড়ে হাতেম আলী কলেজ চৌমাথা ও আমতলার মোড় এলাকায় গিয়ে অবস্থান নেন।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন