বিজ্ঞাপন

রাজধানীতে কমে গেছে গণপরিবহণ

August 3, 2024 | 4:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচির মধ্যে রাজধানী ঢাকার সড়কগুলোতে গণপরিবহণ কম দেখা গেছে। সকাল থেকেই সড়কে দুয়েকটি বিআরটিসির বাস দেখা গেলেও প্রাইভেটকার ও গণপরিবহণ নেই বললেই চলে। অলিগলিগুলোতে অটোরিকশা চলছে, তবে অন্যদিনগুলোর চেয়ে কম। মানুষজনের চলাচলও কম। রাজধানীর প্রধান সড়কগুলোতে পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) রাজধানীর মতিঝিল, কমলাপুর, ওয়ারি, কাকরাইল, গুলিস্তান, পল্টন, কারওয়ান বাজার, বাংলামটর, প্রেস ক্লাব, পল্টন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিকল্প পরিবহনের চালক ইব্রাহিম সারাবাংলাকে বলেন, সকালে যাত্রী সংখ্যা কম থাকলেও রাস্তা ফাঁকা ছিল। কিন্তু এখন বিভিন্ন সড়কে ছাত্র ছাত্রীরা ব্লক করে রেখেছে। এখন যাত্রীও নেই। যাত্রীরা ভয়ে বাসে উঠছেনা। রিক্সা চালক সোলায়মান বলেন, রাস্তায় কোনো মানুষ নাই। সকাল থেকে মতিঝিল মোড়ে বসে আছি।

বিজ্ঞাপন

সেগুনবাগিচায় সিএনজিচালিত অটোরিকশা চালক ইমরান বলেন, রাস্তায়তো মানুষজন কম। যাত্রী পাচ্ছি না। কোনো রাস্তায় যে গাড়ি চালাবো ভেবে পাই না।

উল্লেখ্য, শুক্রবার (২ আগস্ট) রাতে নতুন কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে ‘খুনে’র প্রতিবাদ ও ৯ দফা দাবিতে শনিবার (৩ আগস্ট) সারা দেশে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেয় সমন্বয়করা। পরদিন রোববার (৪ আগস্ট) থেকে অনির্দিষ্টকালের জন্য ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাকও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন