বিজ্ঞাপন

চট্টগ্রামে নিউমার্কেট মোড় দখল করে বিক্ষোভ

August 3, 2024 | 4:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

নিউমার্কেট থেকে: ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন কয়েক হাজার আন্দোলনকারী, যাদের মধ্যে কিশোর-তরুণের সংখ্যা বেশি। বিপুল জনসমাগমের কারণে নিউমার্কেটের আশপাশের কয়েক কিলোমিটার এলাকা কার্যত আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে চলে গেছে।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) বিকেল ৩টা থেকে নগরীর নিউমার্কেট মোড়ে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। আধাঘণ্টার মধ্যেই হাজারো মানুষের সমাগম ঘটে। জমায়েত থেকে মুহুর্মুহু স্লোগান উঠছে। বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে পুরো এলাকা। নিউমার্কেট মোড়ে বিক্ষোভস্থল থেকে ফুটপাতে পুলিশ বক্স ও সড়কে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরা লক্ষ্য করে ঢিল ছোড়া হয়।

নগরীর জিপিও মোড়, সদরঘাট মোড়, স্টেশন রোড এবং আমতল মোড়ে ব্যারিকেড দিয়ে আন্দোলনকারীরা নিউমার্কেট মোড় অবরুদ্ধ করে ফেলেছেন। নিউমার্কেট মোড় ঘিরে ব্যস্ততম চারমুখী সড়কে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

বিক্ষোভস্থল থেকে পুলিশ বক্স ও সিসি ক্যামেরা ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে পুরো এলাকায় কোথাও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর কোনো ধরনের সক্রিয় অবস্থান চোখে পড়ছে না।

বিজ্ঞাপন

সারাদেশে ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’র ডাকে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি চলছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন