বিজ্ঞাপন

কেন্দ্রীয় শহিদ মিনারে গণজমায়েত

August 3, 2024 | 4:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সর্বস্তরের মানুষের ঢলে জনসমুদ্রে পরিণত হয়েছে রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনার এলাকা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে বিক্ষোভ মিছিল নিয়ে সেখানে যোগ দিয়েছেন শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) দুপুর থেকেই শহিদ মিনারে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন শিক্ষকসহ নানান শ্রেণি-পেশার মানুষ।

এ ছাড়াও এদিন দুপুর থেকে রাজধানীর আফতাবনগর, বাড্ডা, রামপুরা, বনশ্রী, মিরপুর-১০ ও সায়েন্সল্যাব, শহিদ মিনার ও শান্তিনগর এলাকায় ব্যাপক বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

আফতাবনগরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচিতে অংশ নিতে জড়ো হয়েছেন কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিন সকাল সাড়ে ১১টা থেকে রামপুরার আফতাবনগরের জড়ো হন তারা। এ সময় ব্যাপক পুলিশ সদস্যের অবস্থানও লক্ষ্য করা যায়।

বিজ্ঞাপন

কয়েক হাজার শিক্ষার্থী রাজধানীর বাড্ডা রামপুরা সড়কে অবস্থান নিয়েছেন। এ সময় বাড্ডা থানার অর্ধশতাধিক পুলিশ রাস্তা থেকে সরে গেছে।

বিক্ষোভ কর্মসূচিতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, ইউআইটিএস ও সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ দিয়েছেন। এ ছাড়া বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নিয়েছেন।

এ দিকে প্রতিবেদন লেখা পর্যন্ত বিকেল ৪টার দিকেও বৃষ্টি উপেক্ষা করে শহিদ মিনার অভিমুখে ছোট-বড় অনেক মিছিল আসতে দেখা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন