বিজ্ঞাপন

সরকারকে পদত্যাগ করতে হবে: মান্না

August 3, 2024 | 7:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারের ক্ষমতায় থাকার আর কোনো নৈতিক ভিত্তি নেই। সরকারকে পদত্যাগ করতে হবে। এছাড়া আর কোনো উপায় নেই।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর তোপখানা রোডে সংগঠনটির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। নাগরিক মঞ্চ সংবাদ সম্মেলনটির আয়োজন করে।

সেনাবাহিনীকে উদ্দেশ্য করে মান্না বলেন, সেনাবাহিনীর প্রতি এখনো এদেশের মানুষের ভালোবাসা ও সম্মান আছে। আপনারা নির্বিচারে শিক্ষার্থীর ওপর গুলি চালাবেন না। সরকারের পেটুয়াবাহিনী ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ বাহিনী গুলি করে নির্বিচারে মানুষ মেরেছে। আর মারবেন না। ছাত্রজনতা সবাই ফুঁসে উঠেছে।

তিনি বলেন, গতকাল দেখলাম আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক হাত জোর করে সবার কাছে মাফ চাচ্ছেন। এখন আর মাফ চেয়ে লাভ নেই। আপনাকে যে মন্ত্রীর দায়িত্ব দিয়েছে তাকে পদত্যাগ করতে হবে।

বিজ্ঞাপন

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বলেন, যারা পুলিশে আছেন তারা প্রত্যেকেই কোনো না কোনো মায়ের সন্তান। পুলিশের সন্তানকেও পুলিশ দিয়ে হত্যা করা হচ্ছে। আমার আপনার সবার সন্তানকে হত্যা করা হচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের ওপর কেন এই গুলি? গুলির রাজনীতি শেষ করবেন কবে?

তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা সবাই শিক্ষার্থীদের পাশে দাড়ান। সরকারের আপনার সময় শেষ। রাজনৈতিক সমস্যার সমাধান রাজনৈতিকভাবেই করতে হবে। আগে পদত্যাগ করুন। এরপর সংলাপে বসুন। আপনার সব পথ বন্ধ হয়ে গেছে। পদত্যাগ ছাড়া আপনার আর কোনো পথ নেই।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টিসহ আওয়ামী লীগ বিরোধী সব রাজনৈতিক দল শিক্ষার্থীদের সঙ্গে আছে এবং থাকবে বলে জানান তিনি। গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে হটানোর ঘোষণা দেন তিনি।

বিজ্ঞাপন

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশের সর্বস্তরের মানুষ শিক্ষার্থীদের এই আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন। আমাদের নবীনরা দলে দলে এই আন্দোলনের সঙ্গে সামিল হচ্ছে।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলি এই সরকার তামাশা করেছেন। টানা তিন বার প্রহসনের নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। তারা যেভাবে বিরোধীদলকে নির্যাতন করেছে, শিক্ষার্থীদের ওপরও সেইভাবে সহিংসতা করছে। ছাত্রলীগ দিয়ে যুবলীগ দিয়ে শিক্ষার্থীদের ওপর গুলি চালানো হয়েছে। আমরা গণতন্ত্র মঞ্চ শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করছি। তাদের সঙ্গে আমরাও মাঠে থাকবো।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন রাষ্ট্রসংস্কার আন্দোলনের প্রধান অ্যাডভোকেট হাসনাত কাউয়ুমসহ সমমনা অন্যান্য নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন