বিজ্ঞাপন

বগুড়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ, সংঘর্ষ-ভাঙচুর

August 3, 2024 | 7:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: শনিবার বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে শহরের কেন্দ্রস্থল অবরোধ ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। শহরের কয়েকটি পয়েন্ট থেকে বৃষ্টির মধ্যে তারা মিছিল নিয়ে সাতমাথায় সমেবেত হয়। এসময় তারা প্রধানমন্ত্রীর পদত্যাগসহ সরকারবিরোধী নানা স্লোগান দিয়ে সমাবেশ স্থল মুখরিত করে তোলে। পরে সমাবেশ শেষে ফেরার পথে দফায় দফায় শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে যায় পুলিশ।

বিজ্ঞাপন

একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল, জিলা স্কুলের অডিটোরিয়াম এবং পুলিশ প্লাজায় ও পুলিশের এপিসিতে হামলা চালিয়ে ভাঙচুর করে আন্দোলনকারীরা।

পুলিশ জিলা স্কুল ও সার্কিট হাউজে ভিতরে অবস্থান নিয়ে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে বিকেল ৫টার দিকে সাতমাথায় পুলিশ বক্সে আগুন লাগিয়ে দেয় আন্দোলনকারীরা।


শনিবার (৩ আগস্ট) বেলা ৩টার দিকে শহরের জলেশ্বরীতলা, মফিজপাগলার মোড় ও করোনেশন স্কুল পয়েন্ট থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। সাতমাথা হয়ে কবি নজরুল ইসলাম সড়ক ঘুরে তারা আবার সাতমাথায় অবস্থান নেয়।

বিজ্ঞাপন

এসময় শিক্ষার্থীদের অবস্থানে রাজনৈতিক নেতাকর্মীদের দেখা যায়। শিক্ষার্থীদের সঙ্গে অনেক অভিভাবকও অবস্থান কর্মসূচিতে অংশ নেয়। প্রায় দু’ঘণ্টা সাতমাথা ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই অবস্থান কর্মসূচি চলে।

এসময় সাতমাথা এলাকায় পুলিশ মোতায়েন থাকলেও তারা জিলা স্কুল ও সার্কিট হাউজের ভিতরে অবস্থান নেয়। হামলাকারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হামলা চালিয়ে ভাঙচুর করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন