বিজ্ঞাপন

কমতে পারে কারফিউ শিথিলের সময়, ফের আসতে পারে সাধারণ ছুটি

August 3, 2024 | 8:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে শুরু হওয়া আন্দোলনে কেন্দ্রীয় শহিদ মিনার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রিসভার পদত্যাগ দাবি করে গণঅভ্যুত্থানের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। এ প্রেক্ষাপটে দেশে ফের উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এদিকে, সহিংসতা রোধে কারফিউ শিথিলের সময় কমিয়ে আনার কথা শোনা যাচ্ছে। জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠকের পরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) এ বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি সারাবাংলাকে বলেন, ‘গত মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার নিয়ে আমাদের একটি নির্দেশনা ছিল। তবে রোববার থেকে কীভাবে অফিস চলবে সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। হয়তো কিছুক্ষণ পর আমরা এ বিষয়ে জানাতে পারব।’

এদিকে, সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসাদুজ্জামান খান কামালের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের জরুরি বৈঠক চলছে। বৈঠক শেষে গৃহীত সিদ্ধান্ত বিষয়ে জানাতে ব্রিফ করা হবে। এ সময় কারফিউ এবং অফিস টাইমের বিষয়ে জানা যেতে পারে বলে সচিবালয় সূত্রে জানা গেছে।

এর আগে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে ২১ থেকে ২৩ জুলাই সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এর পর অফিস আদালত স্বল্প পরিসরে খুলে দেওয়া হয়। গত সপ্তাহের রোববার (২৮ জুলাই) থেকে মঙ্গলবার (৩০ জুলাই)- এই তিন দিন সরকারি ও বেসরকারি অফিস চলেছে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। আর বুধ (৩১ জুলাই) ও বৃহস্পতিবার (১ আগস্ট) ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস চালু ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন