বিজ্ঞাপন

চট্টগ্রামে মেয়রের বাসায় হামলা, ককটেল বিস্ফোরণ

August 3, 2024 | 9:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ গুলি ছুঁড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের মিছিল থেকে হামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে নগরীর বহদ্দারহাটে মেয়রের নিজস্ব বাসভবনে এ ঘটনা ঘটে।

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে নগরীর নিউমার্কেট এলাকায় কয়েক হাজার মানুষ জড়ো হয়ে বিক্ষোভ করেন। সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে বিক্ষোভ শেষে মিছিল নিয়ে আন্দোলনকারীদের একাংশ নগরীর টাইগারপাস হয়ে বহদ্দারহাটের দিকে এগোতে থাকে।

মিছিল থেকে লালখান বাজার এলাকায় চট্টগ্রাম-১০ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর ব্যক্তিগত কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এর পর মিছিল নিয়ে যাওয়ার পথে নগরীর দুই নম্বর গেইট এলাকা থেকে শতাধিক যুবক চশমাহিলে মেয়র গলিতে প্রবেশ করে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসভবনে হামলা চালায়।

বিজ্ঞাপন

মিছিল দুই নম্বর গেইট থেকে মুরাদপুর হয়ে বহদ্দারহাটে পৌঁছে। এ সময় মিছিলকারীরা সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনের সামনে গিয়ে মূল ফটক ভাঙচুর করে। ফটকের সামনে থেকে বাসা লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করে। কয়েকটি হাতবোমার বিস্ফোরণ এবং গুলিবর্ষণের আওয়াজ শোনা গেছে এ সংক্রান্ত একটি ভিডিওতে।

সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘আমার বাসার মেইন গেইট ভাঙচুর করেছে। তবে গেইট খুলে ভেতরে প্রবেশ করতে পারেনি। বাসা লক্ষ্য করে ইটের টুকরা ছুড়ে মেরেছে। বাসা লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। সেগুলো বিস্ফোরিত হয়েছে। আন্দোলনের নামে স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।’

স্থানীয় চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবীর সারাবাংলাকে বলেন, ‘আন্দোলনকারীরা মিছিল নিয়ে এসে মেয়র মহোদয়ের বাসায় আক্রমণ করে। ইট-পাটকেল নিক্ষেপ করে। গেইট প্রায় ভেঙে প্রবেশের সময় ভেতরে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ গুলিবর্ষণ করতে বাধ্য হয়। আমরাও থানা থেকে দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে আসি। পুলিশ আসার পর হামলাকারীরা দ্রুত চলে যায়।’

বিজ্ঞাপন

এদিকে, ঘটনার পর বহদ্দারহাট থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন