বিজ্ঞাপন

‘পারস্পরিক সংলাপের মধ্যেই সংকটের সমাধান নিহিত’

August 4, 2024 | 12:12 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: পারস্পরিক সংলাপের মধ্যেই জাতীয় সংকটের সমাধান নিহিত আছে বলে মনে করেন সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত মতবিনিময় সভার বক্তারা।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) ঢাকার সিরডাপ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় এমনটি দাবি করা হয়। মতবিনিময়ে সংগঠনের নেতারা ছাড়াও উপস্থিত ছিলেন- ধর্মীয় নেতা, শিক্ষক, সমাজকর্মী এবং মুক্তিযোদ্ধার সন্তানরা।

সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক গণমাধ্যম ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

দেশের বিবাদমান পরিস্থিতিতে শান্তি ও সম্প্রীতির চিরায়ত পথে বিশ্বস্ত থেকে পারস্পরিক আলোচনা ও সংলাপকেই সংকট সমাধানের অন্যতম মাধ্যম হিসেবে চিহ্নিত করে নিজ নিজ ধর্মের দর্শন তুলে ধরে বক্তৃতা করেন ধর্মীয় নেতারা।

বিজ্ঞাপন

আলোচনায় আরও অংশ নেন বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), ড. চন্দ্রনাথ পোদ্দার, জেষ্ঠ সাংবাদিক ও কবি মুস্তাফিজ শফি, মেজর আজিজুর রহমান (অব.), বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সভাপতি ও জেষ্ঠ সাংবাদিক বাসুদেব ধর, খ্রিষ্টান ধর্মীয় নেতা রেভারেন্ড মার্টিন অধিকারী, ডা. ইউসুফ রাজ, বৌদ্ধ ধর্মীয় নেতা বুদ্ধানন্দ মহাথেরো, নাট্যকর্মী ও নির্মাতা সাইফ উদ্দিন আহম্মেদ।

চলমান ছাত্র আন্দোলন ও সরকারবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ডে নিহতদের প্রতি অনুষ্ঠানে শোক প্রকাশ করা হয়। এ ছাড়া আহতদের সুচিকিৎসা ও নিরীহ মানুষকে গ্রেফতার করে অহেতুক হয়রানির বিরুদ্ধেও আলোচকরা কথা বলেন।

জাতীয় গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস করে জনগণের স্বাভাবিক জীবন যাপন বিঘ্ন করার বিষয়ে ছাত্রদের সম্পৃক্ততা নেই বলে ধারণা করেন আলোচকরা।

বিজ্ঞাপন

দেশে এবং বিদেশে গুজব প্রচারকারীদের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করা এবং সত্য তথ্য তুলে ধরে নিরপেক্ষ সাংবাদিককতা চর্চা করার ব্যাপারে মত প্রকাশ করে সম্প্রীতি বাংলাদেশ।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন