বিজ্ঞাপন

ঢাকার প্রবেশপথে অবস্থান নেওয়ার আহ্বান সমন্বয়কদের

August 4, 2024 | 8:46 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা দাবিতে ঢাকার প্রবেশ পথগুলোতে অবস্থান নিতে ছাত্র-জনতাকে আহ্‌বান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

বিজ্ঞাপন

এ ছাড়া সারাদেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বেলা ১১টা থেকে বিক্ষোভ ও গণসমাবেশ পালনের ঘোষণা দিয়েছেন তারা। একই সময় কেন্দ্রীয়ভাবে রাজধানীর শাহবাগে এই কর্মসূচি পালন করবেন তারা।

রোববার (৪ আগস্ট) রাত ১২টা ৪৪ মিনিটে এ তথ্য জানান সমন্বয়কদের একজন আব্দুল কাদের।

এক বিবৃতিতে তিনি বলেন, ‘সকাল থেকেই ঢাকার প্রবেশপথগুলোতে ছাত্র-জনতাকে অবস্থান নেওয়ার আহ্বান জানাচ্ছি। কেন্দ্রীয়ভাবে শাহবাগে বেলা ১১ টা থেকে বিক্ষোভ ও গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিতে সকলের অংশগ্রহণের আহ্বান করছি।’

বিজ্ঞাপন

বিবৃতিতে তিনি বলেন, ‘কর্মসূচি সফল করতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষার্থী, শ্রমজীবী, পেশাজীবি, রাজনৈতিক, অরাজনৈতিক নির্বিশেষে আপামর জনসাধারণকে রাজপথে নেমে আসার আহ্বান জানাচ্ছি।’

‘আমরা শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ ও গণসমাবেশ পালন করব। তবে আঘাত আসলে তা প্রতিহত করার সকল প্রস্তুতি নিয়ে রাখার আহ্বান রইলো’ বলেন সমন্বয়ক আব্দুল কাদের।

এর আগে, গতকাল বিকেলে রাজধানীর শহিদ মিনার থেকে পূর্বের নয়দফার বদলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রীসভার পদত্যাগের একদফা দাবি ঘোষণা করে সমন্বয়কদের একজন নাহিদ ইসলাম। পাশাপাশি আজ (৪ আগস্ট) থেকে সারা দেশে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ঘোষণা দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন