বিজ্ঞাপন

চান্দিনায় এসি ল্যান্ডের গাড়ি পুড়ল আন্দোলনের আগুনে

August 4, 2024 | 9:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে কুমিল্লার চান্দিনায় অবস্থান কর্মসূচি পালন শেষে আন্দোলনকারীরা চলে যাওয়ার পর উপজেলা ভূমি কর্মকর্তার (এসিল্যান্ড) গাড়িতে আগুন দেওয়া হয়েছে। এ সময় গাড়ি থেকে নেমে দ্রুত আত্মরক্ষা করেন চান্দিনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৌম্য চৌধুরী ও তার গাড়ি চালক।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনজুর মোর্শেদ মহাসড়কে এসিল্যান্ডের গাড়িতে আগুন দেওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা। এ সময় চান্দিনা উপজেলা সহকারী কমিশনার আন্দোলনকারীদের মাঝে আটকা পড়েন। মুহূর্তের মাঝেই উত্তেজিত শিক্ষার্থীরা একপর্যায়ে সহকারী কমিশনারের গাড়িতে ভাঙচুর চালায়। এ সময় গাড়ি থেকে নেমে দ্রুত প্রাণ রক্ষা করেন এসি ল্যান্ড ও তার গাড়ি চালক। ভাঙচুরের এক পর্যায়ে গাড়িতে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়।

তবে ওই ঘটনায় হামলাকারীরা কেউ শিক্ষার্থী নয় বলে দাবি করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আন্দোলনে কিছু শিক্ষার্থী থাকলেও তাদেরকে আমরা বুঝিয়ে বলায় তারা বিক্ষোভ শেষে মহাসড়ক থেকে সরে যায়। দুষ্কৃতকারীরা এসি ল্যান্ডের গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। যারা গাড়িটিতে আগুন দিয়েছে তারা কেউ শিক্ষার্থী নয়।’

এ বিষয়ে উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) সৌম্য চৌধুরী বলেন, ‘আমরা গাড়িতে করে চলে যাচ্ছিলাম। এসময় পেছন থেকে গাড়িতে আগুন দেওয়া হয়। তখন আমরা তারাহুড়া করে গাড়ি থেকে নেমে রক্ষা পাই। এসময় গাড়িতে তিন কর্মচারী ছিল। অন্য একটি গাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলেন, তিনিও গাড়ি থেকে নেমে দৌড়ে নিরাপদে আশ্রয়ে যান।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন