বিজ্ঞাপন

অন্তর্বর্তীকালীন সরকার চায় ইউপিডিএফ, পাহাড়ে কর্মসূচি ঘোষণা

August 4, 2024 | 9:47 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: দেশে চলমান রাজনৈতিক সংকট নিরসনের জন্য অবিলম্বে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। শনিবার সন্ধ্যায় (৩ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানিয়েছে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা।

বিজ্ঞাপন

বিবৃতিতে ইউপিডিএফ সভাপতি বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন দমনের জন্য শিশুসহ শত-শত নিরস্ত্র মানুষকে খুন করার পর এ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো নৈতিক ভিত্তি নেই।’

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দাবি ও অসহযোগ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে প্রসিত খীসা বলেন, ‘সমতলে এসব ভয়াবহ হত্যাযজ্ঞ চালানোর অনেক আগে থেকে এই জালিম সরকার রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে পার্বত্য চট্টগ্রামে জনগণের সকল মৌলিক অধিকার হরণ করে এবং বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টি করে শত শত মানুষকে খুন করেছে।’

তিনি কল্পনা চাকমার অপহরণসহ পাহাড় ও সমতলে সংঘটিত সকল হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্তের দাবি জানান।

বিজ্ঞাপন

ইউপিডিএফের প্রচার বিভাগের প্রধান নিরন চাকমার সই করা বিবৃতিতে দলের প্রধান প্রসিত খীসা পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন না দিয়ে দেশে প্রকৃত গণতান্ত্রিক ও জনগণের সরকার কায়েম হতে পারে না বলে মন্তব্য করেন।

বিবৃতির সঙ্গে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচি হলো- রোববার (৪ আগস্ট) পার্বত্য চট্টগ্রামের সকল জেলা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশের ডাক; সোমবার ৫ আগস্ট) বিভিন্ন এলাকায় রোড মার্চ; মঙ্গলবার (৬ আগস্ট) সড়ক ও নৌপথ অবরোধ এবং আগামীকাল রোববার থেকে প্রধান ও গুরুত্বপূর্ণ হাট বাজার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত খোলার নির্দেশনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন