বিজ্ঞাপন

মেয়রের বাসায় হামলা: গুলিবিদ্ধ একজনের মৃত্যু

August 4, 2024 | 11:33 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে মেয়রের বাসভবনে হামলার সময় আহত এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি গুলিবিদ্ধ ছিলেন বলে হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) রাত ১০টার দিকে নগরীর পাঁচলাইশে বেসরকারি পার্কভিউ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত মো. শহীদ (৪৫) নগরীর চকবাজারের রসুলবাগ আবাসিক এলাকার বাসিন্দা বলে হাসপাতালের নথিতে উল্লেখ আছে।

শনিবার সন্ধ্যায় নগরীর বহদ্দারহাটে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সংক্রান্ত একটি ভিডিওতে হামলার সময় একাধিক বিস্ফোরণ ও গুলিবর্ষণের শব্দ শোনা যায় এবং ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়তে দেখা যায়। হামলার পর সেখানে সংঘর্ষ শুরু হয়, যা কিছুক্ষণের মধ্যে পুলিশ নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের পর আহত অবস্থায় চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং একজনকে পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

পার্কভিউ হাসপাতালের মহাব্যবস্থাপক জিয়াউর রহমান শরীফ সারাবাংলাকে বলেন, ‘গুলিবিদ্ধ অবস্থায় শহীদকে হাসপাতালে আনা হয়। জরুরি বিভাগে তার শরীর থেকে একটি গুলিও বের করা হয়। এরপর ব্যান্ডেজ করে তাকে বেডে রাখা হয়। কিন্তু ঘণ্টাখানেক পর তার শ্বাসকষ্ট শুরু হলে এইচডিইউতে নেওয়া হয়। সেখানে রাত ১০টার দিকে তার মৃত্যু হয়েছে।’

‘উনাকে (শহীদ) যারা হাসপাতালে এনেছিলেন, তারা জানিয়েছেন উনি পথচারী ছিলেন, আন্দোলনকারী কিংবা রাজনৈতিক কর্মী নন। বহদ্দারহাটে সংঘর্ষের সময় তিনি গুলিবিদ্ধ হন। এরপর স্থানীয় লোকজন মিলে তাকে হাসপাতালে নিয়ে আসেন,’ – বলেন শরীফ।

তবে নগরীর চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর দাবি করেছেন, মেয়রের বাসায় হামলার সময় পুলিশ গুলিবর্ষণ করেনি। হামলাকারীদের ছত্রভঙ্গ করতে শুধুমাত্র সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছিল। শহীদ ছরাগুলির আঘাতে আহত হন।

বিজ্ঞাপন

ওসি জাহিদুল সারাবাংলাকে বলেন, ‘মেয়র মহোদয়ের বাসায় হামলার সময় কোনো সাধারণ শিক্ষার্থী ছিল না। মিছিল থেকে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা হামলার ঘটনা ঘটিয়েছে। তারাই গুলি ছুঁড়তে ছুঁড়তে মেয়রের বাসায় হামলা করতে গিয়েছিল।’

পরিবারের সদস্যদের বরাত দিয়ে ওসি জানিয়েছেন, নিহত শহীদ ভবঘুরে প্রকৃতির ছিলেন। বাসা থেকে বেরিয়ে বহদ্দারহাটে ঘোরাঘুরির সময় তিনি হামলার মধ্যে পড়ে যান।

সারাবাংলা/আরডি/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন