বিজ্ঞাপন

ঢাকার বিভিন্ন এলাকায় সংঘর্ষ, আহতরা ছুটছেন হাসপাতালে

August 4, 2024 | 12:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনের প্রথমদিনেই রাজধানীর বিভিন্ন এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটছে। আন্দোলনকারীর সঙ্গে ছাত্রলীগ, আওয়ামী লীগসহ সরকারদলীয় বিভিন্ন সংগঠনের সংঘর্ষ বাধে। এতে আহত হন বেশ কয়েকজন।

বিজ্ঞাপন

বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শাহবাগ থেকে এই সংঘর্ষে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসতে শুরু করেন আহতরা। বেলা পৌনে বারোটার মধ্যে অন্তত ৫ জন হাসপাতাল যান।

আহতরা হলেন মাহিন (২৫), হাসিবুর রহমান (৩০), সুভাষ (২৪), তানভির রহমান (২০) ও সেলিম (৪০)।

আহতরা জানান, শাহবাগে কর্মসূচিতে যোগ দিয়েছেন আন্দোলনকারীরা। তখন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর আক্রমণ করে। তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। এতে তারা আহত হন। চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহতরা জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন

এ ছাড়া নয়াবাজারে গুলিতে আহত হন নিজাম (২৩) নামে এক দোকান কর্মচারী।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী মো. দীপু জানান, বংশাল নবাবপুরে তাদের ইলেক্ট্রিক দোকান। সেখান থেকে দোকানদাররা আন্দোলনকারীদের পক্ষে একটি মিছিল বের করেন। মিছিলটি নয়াবাজার পৌছালে সেখানে ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে নিজামের গলার বাম পাশে গুলিবিদ্ধ হয়।

 এদিকে মিরপুর-১০ নম্বর গোল চক্করে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে প্রায় ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া ককটেল নিক্ষেপের কারনেও আহত হয়েছেন অনেকেই। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আহতরা ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 

সারাবাংলা/এসএসআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন