বিজ্ঞাপন

বৈষম্যবিরোধীদের সঙ্গে আ.লীগ-ছাত্রলীগের সংঘর্ষে রংপুরে নিহত ২

August 4, 2024 | 2:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত সরকার পতনের এক দফা দাবি আদায়ে রংপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগ-ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) দুপুরে সিটি বাজারসংলগ্ন জেলা পরিষদ কমিউনিটি সেন্টারের পাশে আন্দোলনকারীদের সঙ্গে সরকারদলীয় নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় তারা নিহত হন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের দায়িত্বপ্রাপ্ত সর্দার আব্দুল জলিল ও মিজানুর রহমান মিজান দু’জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কারো নাম-পরিচয় জানা যায়নি।

তারা জানান, দুইজনের মরদেহ তারা হাতে পেয়েছেন।

বিজ্ঞাপন

জানা যায়, দুপুর ১২টার দিকে নগরির জাহাজ কোম্পানি মোড় এলাকায় অবস্থান নেন সরকারদলীয় সংগঠনের নেতাকর্মীরা। এরপর বিক্ষোভ মিছিল বের করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে তারা মিছিল নিয়ে টাউন হল অভিমুখে রওনা দেন। এসময় সিটি বাজার এলাকার কাছাকাছি আন্দোলনকারীদের সঙ্গে সরকারদলীয় নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় এ ঘটনা ঘটে।

এর আগে, সকাল থেকেই থেকেই বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল এসে রংপুর টাউন হলসংলগ্ন সড়কে জমায়েত হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকে লোকারণ্য হয়ে উঠে চারপাশ। এতে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা সমবেত হন। এসময় আন্দোলনকারীরা প্রধান সড়ক অবরোধ করে সেখানে বিক্ষোভ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন