বিজ্ঞাপন

খুলনায় আওয়ামী লীগ কার্যালয়ে আগুন

August 4, 2024 | 3:26 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: খুলনা মহানগরীর শঙ্খ মার্কেট এলাকায় অবস্থিত খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আন্দোলনকারীরা।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) বেলা ১২টার দিকে এই ঘটনা ঘটে। আন্দোলনকারীরা আওয়ামী লীগ অফিসের দ্বিতীয় তলায় উঠে ভাঙচুর ও চেয়ার টেবিলে আগুন ধরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন আওয়ামী লীগ যুবলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। হঠাৎ কিছু আন্দোলনকারী পিকচার প্যালেস মোড় থেকে দলীয় কার্যালয়ের দিকে যেতে চাইলে আওয়ামী লীগ নেতা কর্মীরা তাদের ধাওয়া করে। দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় কয়েকটি ককটেল নিক্ষেপ ও গুলির শব্দ শোনা যায়।

পরে আন্দোলনকারীরা একত্রিত হয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা পিছু হটে যায়। এসময় জেলা পরিষদ অফিসের ভবনের সামনে আগুন দিয়েছে। যমুনা টিভির প্রতিবেদকের গাড়িসহ ৪টি মোটর সাইকেলে আগুন জ্বালিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, রোববার বেলা পৌনে ১১টার দিকে নগরীর শিববাড়ি মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে তারা। এসময় আন্দোলনকারীদের দফায় দফায় মিছিল ও বিক্ষোভ করতে দেখা যায়। আটকে দেওয়া হয়েছে শিববাড়ি মোড়ের চারদিকের চলাচলের পথ। ফলে যানজটের সৃষ্টি হয়েছে। অপরদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা ১১ টার দিকে ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে নগরীর শিববাড়ির দিকে যাত্রা করে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার দক্ষিণ মো. তাজুল ইসলাম বলেন, ‘এ মুহূর্তে কোনো পয়েন্টে অবস্থান নিয়ে ডিউটি করা হচ্ছে না। তবে মোটরসাইকেল ও পুলিশ ভ্যানে করে টহলে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ ডিউটিতে কিছুটা পরিবর্তন এনেছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন