বিজ্ঞাপন

সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের কারফিউ

August 4, 2024 | 4:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কোটাবিরোধী আন্দোলন ঘিরে সহিংসতা ও অসহযোগ কর্মসূচিতে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় রোববার (৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে সরকার।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরীফ মাহমুদ অপু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এতে বলা হয়েছে, আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরসহ সব বিভাগীয় সদর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে কারফিউ থাকবে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে দেশজুড়ে সংঘাত- সহিংসতার প্রেক্ষাপটে গত ১৯ জুলাই দিবাগত রাতে দেশজুড়ে কারফিউ জারি করে সরকার। শুরুর দিকে ২ ঘণ্টা পরে তিন এরপর প্রতিদিন চার/পাঁচ ঘণ্টা করে কারফিউ শিথিল করা হয়।

বিজ্ঞাপন

গত বুধবার এক বৈঠকে প্রতিদিন সকাল ৬ টা থেকে সন্ধা আটটা পর্যন্ত ১৩ ঘন্টা কারফিউ শিথিল করা হয়। যা শনিবার শেষ হলে পূনরায় আইন শৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে সচিবালয়ে বৈঠক করেন কারফিউ সংক্রান্ত নতুন সিদ্ধান্ত জানায়। সেখানে ঢাকা মহানগর, ঢাকা জেলা, নরসিংদী, গাজীপুর ও নারায়নগঞ্জ জেলায় প্রতিদিন সকাল ৬ টা থেকে রাত নয়টা পর্যন্ত ১৫ ঘণ্টা কারফিউ শিথিলের ঘোষণা দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর বারো ঘণ্টা পার না হতেই রোববার দেশজুড়ে অসহযোগ আন্দোলনে ব্যাপক সংঘর্ষ সহিংসতার পরিপ্রেক্ষিতে সন্ধ্যা ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ চলবে বলে সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন