বিজ্ঞাপন

আন্দোলনকারীদের মিছিলে গুলি, গণপিটুনিতে আ.লীগের ৬ নেতা নিহত

August 4, 2024 | 6:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: আন্দোলনকারীদের মিছিলে গুলি চালানোর জেরে নরসিংদীর মাধবদীতে গণপিটুনিতে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৬ নেতাকর্মী নিহত হয়েছেন। রোববার (৪ আগস্ট) দুপুরে মাধবদী পৌরসভার বড় মসজিদ এলাকায় এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহতরা হলো সদর উপজেলার চরদিগলদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন শাহীন (৪০), নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনের ছোট ভাই যুবলীগ নেতা দেলোয়ার হোসেন (৩৮), জেলা পরিষদের সাবেক সদস্য শ্রমিক লীগ নেতা মনিরুজ্জামান ভূইয়া ওরফে নাতি মনির (৪২), শ্রমিক লীগ নেতা আনিছুর রহমান সোহেল (৪০), আওয়ামী লীগ নেতা কামাল হোসেন (৩৮) এবং আওয়ামী লীগ কর্মী গোলাপ (৪০)।

স্থানীয়রা জানান, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকেই ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী এলাকায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলনকারীরা। এসময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগ নেতা-কর্মীরা বিক্ষোভকারীদের উপর গুলি চালায়। এতে ৬ আন্দোলনকারী গুলিবিদ্ধসহ আহত হয় হয় অন্তত ১০ জন।

এতে ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ নেতাদের ধাওয়া করে বিক্ষোভকারীরা। এসময় তারা মাধবদীর বড় মসজিদ এলাকায় অবস্থান নিলে সেখানে গিয়ে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই এক ইউপি চেয়ারম্যানসহ ৬ জন নিহত হন।

বিজ্ঞাপন

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, প্রতিপক্ষের হামলা ও গণপিটুনিতে আওয়ামী লীগের ৬ নেতা-কর্মী নিহত হয়েছে। আমরা তাদের পরিচয় নিশ্চিত করতে চেষ্টা করছি। বিস্তারিত পরে জানানো হবে।

এছাড়া নরসিংদী শহরের ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানা মোড় চত্বরে সব থেকে ছাত্র-জনতা জমায়েত হতে শুরু করে। দুপুর ১টার দিকে জেলখানা মোড় থেকে নরসিংদী স্টেডিয়াম পর্যন্ত বিক্ষোভ প্রদর্শন করে তারা।

এছাড়াও ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানামোড়, মাধবদী, ইটাখোলাসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন