বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য দেশের সব আদালত বন্ধ ঘোষণা

August 4, 2024 | 8:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগসহ দেশের সব অধস্তন আদালত এবং ট্রাইব্যুনাল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমদ ভূঞা স্বাক্ষরে পৃথক তিনটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে সান্ধ্য আইন চলাকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারিক কার্যক্রম ও সব দফতর এবং শাখাসমূহ বন্ধ থাকবে। তবে প্রধান বিচারপতি জরুরি বিষয়ে প্রয়োজন সাপেক্ষে ব্যবস্থা নেবেন।

অন্যদিকে, আগামী ৫ আগস্ট হতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারিক ও দাফতরিক কার্যক্রম বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে প্রধান বিচারপতি যেকোনো সময় জরুরি বেঞ্চ গঠনপূর্বক বিচারকার্য পরিচালনার আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া আগামী ৫ আগস্ট হতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালসমূহের বিচারিক ও দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে প্রধান বিচারপতি যেকোনো সময় যেকোনো আদালত/ট্রাইব্যুনালকে বিচারকার্য পরিচালনার আদেশ দেবেন।

এক্ষেত্রে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট সাংবিধানিক বাধ্যবাধকতায় সার্বক্ষণিক দায়িত্বরত থাকবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন