বিজ্ঞাপন

বরিশালে প্রতিমন্ত্রীর বাসায় অগ্নিসংযোগ, সংঘর্ষে নিহত আ.লীগ নেতা

August 4, 2024 | 9:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: এক দফা দাবি বাস্তবায়নে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ ঘিরে বরিশাল রণক্ষেত্রে পরিণত হয়েছিল। সেখানে আন্দোলনকারীদের সংঘর্ষে টুটুল চৌধুরী নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এ সময় আন্দোলনকারীরা পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অব. জাহিদ ফারুক শামীমের বাসায় হামলা চালিয়ে ভাঙচুরের পর অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ  উঠেছে।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) দুপুর ১২টার পর থেকে হাজার হাজার ছাত্র-জনতা রাস্তায় নেমে পড়েন। নগরীর নথুল্লাবাদ থেকে চৌমাথা পর্যন্ত আন্দোলনকারীদের দখলে চলে যায়। তখন সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।

জানা গেছে, দুপুর একটার দিকে চৌমাথা থেকে নবগ্রাম সড়কে ঢুকে দখল করে নেন আন্দোলনকারীরা। তারা নবগ্রাম সড়কে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অব. জাহিদ ফারুক শামীমের মমতাজ ভিলায় ব্যাপক ভাঙচুর চালায়। তার বাসার গেটের মধ্যে এবং সামনের সড়কে অন্তত ১৫ থেকে ২০টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ মুহুর্মুহু সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এ সময় আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে টুটুল চৌধুরী (৬২) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। নিহত টুটুল বরিশাল সিটি করপোরশেনের ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে বরিশাল জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর চালানো হয়েছে। পাশাপাশি দলীয় কার্যালয়ের সামনে থাকা দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। তবে এ সময় দলীয় কার্যালয়টি বন্ধ থাকায় কেউ হতাহত হয়নি।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন