বিজ্ঞাপন

বগুড়ায় সংঘর্ষে নিহত ৪, জেলাজুড়ে ভাঙচুর-অগ্নিসংযোগ

August 4, 2024 | 11:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনে পুলিশের সঙ্গে দিনভর বগুড়ায় সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অর্ধশতাধিক। তারা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) সারাদিন বগুড়ার সাতমাথাসহ বিভিন্ন উপজেলায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। এ সময় আন্দোলনকারীরা শহর ও শহরতলি জুড়ে সরকারি স্থাপনাসহ বিভিন্ন স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

সংঘর্ষে চার জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ। তিনি জানান, নিহতদের মধ্যে জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- জিল্লুর রহমান ও সেলিম। এ ছাড়া কাহালুর বীর কেদার ইউনিয়নের চেয়ারম্যান সেলিম হোসেন তার গ্রামের মুনির উদ্দিন নামে একজন ও দুপচাঁচিয়ায় একজন নিহত হওয়ার তথ্য দিয়েছেন।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, এটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি হলেও সেখানে জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি ছিল বেশি। এদের মধ্যে শিবির ক্যাডারদের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। দিনভর শহরের কেন্দ্রস্থল সাতমাথাসহ শহরের বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে দফায় দফায় তারা সংঘর্ষে জড়ায়। এ সময় তারা শহর ও শহরতলি জুড়ে সরকারি স্থাপনাসহ বিভিন্ন স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রবার বুলেট ছোড়ে। সংঘর্ষের ঘটনা ঘটে দুপচাঁচিয়া ও শেরপুর উপজেলায়ও। আর এসব সংঘর্ষে চার জন নিহত হন।

আন্দোলনকারীরা এদিন জেলা আওয়ামী লীগ, ছাত্র ইউনিয়ন কার্যালয়, টিঅ্যান্ডটি ভবনের একাংশ, এলজিইডি অফিস, বগুড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে, বগুড়া জেলা পরিষদের ডাকবাংলোসহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুর চালায় ও অগ্নিসংযোগ করে। এ ছাড়া দুপচাঁচিয়া উপজেলায় থানা ও ভূমি অফিস হামলা ভাঙচুর, শেরপুরে পুলিশবক্স, শহরের টেম্পোল রোডে ৮/১০টি মোটরসাইকেলে আগুন দেয় তারা।

এর বাইরে শহরের বড়গোলায় ভূমি অফিসে অগ্নিসংযোগ, ব্যাংকে হামলা ও ভাঙচুর, বগুড়া সদর আসনের এমপি রাগেবুল আহসানের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আন্দোলনকারীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন