বিজ্ঞাপন

‘পুলিশ সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে, কারফিউয়ে বের হলেই ব্যবস্থা’

August 4, 2024 | 11:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের পরিক্রমায় সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চলমান পরিস্থিতিতে পুলিশ ক্ষমতার সর্বোচ্চ প্রয়োগ করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। পাশাপাশি কারফিউ চলমান থাকা অবস্থায় কাউকে ঘর থেকে বের না হতে আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, সন্ধ্যা থেকে কারফিউ জারি করা হয়েছে। সবাইকে বলব, কারফিউ চলাকালে কেউ বাসা থেকে বের হবেন না। কেউ বের হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (৪ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে চলমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বিএনপি-জামায়াত-শিবির নাশকতা করছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ‘গভীর উদ্বেগের সঙ্গে জানাচ্ছি যে শিক্ষার্থীদের ব্যানারে নিষিদ্ধঘোষিত জামায়াত, শিবির ও বিএনপির নাশকতাকারীরা রাস্তায় নেমেছে। তাদের দমাতে যেভাবেই আইন প্রয়োগ করলে হবে, সেভাবেই করা হবে।’

বিজ্ঞাপন

পুলিশ সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, যারা নাশকতা করছে, পুলিশ হত্যা করছে, কাউকে ছেড়ে দেওয়া হবে না। কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করা হবে।

এর আগে গতকাল শনিবার (৩ আগস্ট) ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনারে এক সমাবেশ থেকে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়করা সরকারের পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেন। এর অংশ হিসেবে আজ রোববার থেকে ছিল সর্বাত্মক অসহযোগ কর্মসূচি। এ দিন সারা দেশেই আন্দোলনকারীদের সঙ্গে পুলিশসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ১৫ জন।

চলমান পরিস্থিতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় রোববার দুপুরে গণমাধ্যমে এক বিবৃতি পাঠায়। তাতে বলা হয়, রোববার সন্ধ্যা ৬টা থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে সরকার। এ ছাড়া সোম, মঙ্গল ও বুধবার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন