বিজ্ঞাপন

দেশ ছাড়লেন শেখ হাসিনা ও শেখ রেহানা

August 5, 2024 | 3:07 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: অনির্দিষ্টকালের জন্য চলমান কারফিউয়ের মধ্যেই দেশ ছেড়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বোন বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানাও তার সঙ্গে রয়েছেন। তাদের গন্তব্য ভারত বলে একাধিক সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

সূত্রগুলো বলছে, সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে করে বোনকে নিয়ে পশ্চিমবঙ্গের পথে রওয়ানা দেন শেখ হাসিনা।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতের বিভিন্ন গণমাধ্যমও এ খবর প্রচার করেছে। এসব প্রতিবেদনে বলা হয়েছে, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা গণভবন থেকে নিরাপদ স্থানে চলে গেছেন। শেখ হাসিনা যাওয়ার আগে একটি ভাষণ রেকর্ড করে যেতে চেয়েছিলেন। তবে তিনি সে সুযোগ পাননি।

একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শেখ হাসিনার গন্তব্য ভারতের ত্রিপুরার আগরতলা। তবে অন্য একাধিক সূত্র জানিয়েছে, তিনি পশ্চিমবঙ্গ যেতে পারেন। তবে তাকে বহনকারী হেলিকপ্টারটি শেষ পর্যন্ত কোথায় অবতরণ করেছে, সেটি জানা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘রোড টু মার্চ’ কর্মসূচির মধ্যেই দেশ ছাড়লেন সরকারপ্রধান শেখ হাসিনা। আন্দোলনকারীরা সবশেষ শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে সোমবার এই কর্মসূচি ঘোষণা করেছিলেন।

কোটা সংস্কার আন্দোলন এক মাসের ঘটনাপ্রবাহে গত শনিবার (৩ আগস্ট) সরকারপ্রধান শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে রূপ নেয়। এরপর গতকাল রোববার (৪ আগস্ট) আন্দোলনকারীরা সর্বাত্মক অসহযোগ কর্মসূচি পালন করেন। এ দিন সারা দেশে নানামুখী সংঘর্ষে ১৪ পুলিশ সদস্যসহ প্রায় এক শ মানুষ মারা গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন