বিজ্ঞাপন

অন্তর্বর্তী সরকার নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক আজই

August 5, 2024 | 4:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর দেশ পরিচালনার জন্য অন্তর্বর্তীকালীন সরকার গঠনের ঘোষণা দিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি জানিয়েছেন, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে এই অন্তর্বর্তী সরকার গঠন করা হবে।

বিজ্ঞাপন

সোমবার (৫ আগস্ট) বিকেল ৪টার দিকে জনগণের উদ্দেশে দেওয়া এক ভাষণে এ কথা জানিয়েছেন সেনাপ্রধান। এ সময় তিনি দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় সবার সহযোগিতা কামনা করেন।

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান ভাষণে বলেন, দেশে একটি ক্রান্তিকাল চলছে। আমি সব রাজনৈতিক দলের নেতাদের এখানে আমন্ত্রণ করেছিলাম। উনারা এখানে এসেছেন। আমরা সুন্দর আলোচনা করেছি। সেখানে আমরা সিদ্ধান্ত নিয়েছি, একটি অন্তবর্তীকালীন সরকার আমরা গঠন করব। সেই সরকারের মাধ্যমে দেশের সব ধরনের কার্যক্রম চলবে।

আরও পড়ুন- পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী, অন্তবর্তীকালীন সরকার গঠন হবে

বিজ্ঞাপন

ভাষণ শেষে এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, আমরা এখন রাষ্ট্রপতির কাছে যাব। আজ রাতের মধ্যেই সমাধানের চেষ্টা করব। তবে দুয়েক দিন সময় দিতে হবে। এখনো সময় আসেনি (টু আর্লি)। আমরা যাচ্ছি, কথা বলব রাষ্ট্রপতির সঙ্গে। আশা করি একটি সুন্দর সমাধান বের হয়ে আসবে।

সেনাপ্রধান জানান, বৈঠকে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি ছাড়াও বিএনপি, জামায়াতসহ আরও অনেক রাজনৈতিক দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুলও ছিলেন বৈঠকে।

তিনি আরও জানান, আওয়ামী লীগের কোনো প্রতিনিধি সেখানে ছিলেন না। ছিলেন না এক মাসেরও বেশি সময় ধরে রাজপথে আন্দোলন করে যাওয়া শিক্ষার্থীদের কোনো প্রতিনিধি।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, শিক্ষার্থীদের কোনো প্রতিনিধি কাউকে আমরা পাইনি। তবে শিক্ষক ড. আসিফ নজরুলকে শিক্ষার্থীরা অত্যন্ত শ্রদ্ধা করেন। তিনি ছিলেন বৈঠকে। তিনি একটি ভিডিও বার্তাও দিয়েছেন সবার উদ্দেশে। আশা করি তার সেই বার্তাটি কাজে দেবে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন