বিজ্ঞাপন

সেনাপ্রধানের সঙ্গে বৈঠকে জাপা-বিএনপি-জামায়াত, ছিল না আ.লীগ

August 5, 2024 | 4:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করায় অন্তর্বর্তী সরকার (ইনটেরিম গভর্নমেন্ট) গঠন করে দেশ পরিচালনার ঘোষণা দিয়েছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান। এই সরকার গঠন নিয়ে দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে তিনি বৈঠক করেছেন। তবে সদ্যই ক্ষমতা থেকে বিদায় নেওয়া আওয়ামী লীগের কোনো প্রতিনিধি এ বৈঠকে উপস্থিত ছিলেন না।

বিজ্ঞাপন

সোমবার (৫ আগস্ট) বিকেল ৪টার দিকে জনগণের উদ্দেশে দেওয়া এক ভাষণে এসব তথ্য জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

ভাষণে সেনাপ্রধান বলেন, আমি সব রাজনৈতিক দলের নেতাদের এখানে আমন্ত্রণ করেছিলাম। উনারা এখানে এসেছেন। আমরা সুন্দর আলোচনা করেছি। সেখানে আমরা সিদ্ধান্ত নিয়েছি, একটি অন্তবর্তীকালীন সরকার আমরা গঠন করব। সেই সরকারের মাধ্যমে দেশের সব ধরনের কার্যক্রম চলবে।

আরও পড়ুন- অন্তর্বর্তী সরকার নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক আজই

বিজ্ঞাপন

বৈঠকে কোন কোন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন— জানতে চাইলে ওয়াকার-উজ-জামান বলেন, জামায়াতের (১ আগস্ট সরকারের নির্বাহী আদেশে নিষিদ্ধ রাজনৈতিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামী) আমির বৈঠকে উপস্থিত ছিলেন। বিএনপির শীর্ষস্থানীয় নেতারা ছিলেন। জাতীয় পার্টির শীর্ষ নেতারা ছিলেন। মামুনুল হক (হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব) ছিলেন, জোনায়েদ সাকী (গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক) ছিলেন।

আওয়ামী লীগের কোনো নেতা বৈঠকে উপস্থিত ছিলেন কি না কিংবা তাদের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল কি না— এমন প্রশ্নের জবাবে সেনাপ্রধান জানান, আওয়ামী লীগের কোনো নেতা বৈঠকে ছিলেন না। তিনি বলেন, সময় খুব কম ছিল। আমি যাদের পেয়েছি, অনেককেই বলেছি। প্রধান রাজনৈতিক দলের সব নেতারা এখানে ছিলেন। আমি তাদের সঙ্গে কথা বলেছি। আমরা যে আলোচনা করেছি, সবাই রাজি হয়েছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো প্রতিনিধিও সেনাপ্রধানের সঙ্গে এই বৈঠকে উপস্থিত ছিলেন না। সেনাপ্রধান বলেন, আমি তাদের কাউকে পাইনি। তবে আমাদের সঙ্গে ড. আসিফ নজরুল ছিলেন। ছাত্রদের সুন্দর বার্তা দিয়েছেন। আশা করি সে বার্তা শুনে তারা শান্ত থাকবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী, অন্তবর্তীকালীন সরকার গঠন হবে

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন