বিজ্ঞাপন

সেনাপ্রধানের সঙ্গে যারা ছিলেন বৈঠকে

August 5, 2024 | 5:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী পদ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পদত্যাগের পর সংকট নিরসনের উপায় খুঁজে বের করতে দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি জানিয়েছেন, বৈঠকে অন্তর্বর্তী সরকার গঠনের রূপরেখা নিয়ে আলোচনা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৫ আগস্ট) দুপুরে সেনা সদর দফতরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৪টার দিকে জনগণের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এই বৈঠকের কথাও উল্লেখ করেন সেনাপ্রধান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, বৈঠকে ছয়টি রাজনৈতিক দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। আরও ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক।

আরও পড়ুন- অন্তর্বর্তী সরকার নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক আজই

বিজ্ঞাপন

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের, সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও মহাসচিব মুজিবুল হক চুন্নু উপস্থিত ছিলেন বৈঠকে। আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুল।

অন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী, হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

এ ছাড়া গত চার দিন আগে (১ আগস্ট) বাংলাদেশ সরকারের নির্বাহী আদেশে নিষিদ্ধঘোষিত রাজনৈতিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদও উপস্থিত ছিলেন বৈঠকে।

বিজ্ঞাপন

জনগণের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় সেনাপ্রধান বলেন, রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সুন্দর আলোচনা হয়েছে। অন্তর্বর্তীকালীন সরকার গঠন নিয়ে তারা সবাই একমত হয়েছেন। আমরা রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে অন্তর্বর্তী সরকার গঠন করব। সেই সরকারের মাধ্যমে দেশের সব ধরনের কার্যক্রম চলবে।

এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান জানান, আজ সোমবারই রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে অন্তর্বর্তী সরকার নিয়ে আলোচনা করবেন। দুয়েক দিনের মধ্যেই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন