বিজ্ঞাপন

বার্সা অধ্যায়ের ইতি টানছেন মাশ্চেরানো

December 20, 2017 | 5:24 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্লাব ফুটবলে বার্সেলোনা-মাশ্চেরানো জুটি বহু বছরের। ২০১০ সাল থেকে কাতালান ক্লাবটির ডিফেন্স সামলেছেন তিনি। এবার বার্সা অধ্যায়ের ইতি টানতে যাচ্ছেন আর্জেন্টাইন এই তারকা। ৩৩ বছর বয়সী মাশ্চেরানো এই মৌসুম শেষেই বার্সা অধ্যায়ের ইতি টেনে পাড়ি জমাতে চলেছেন চীনে। চাইনিজ ক্লাব হেবেই ফরচুনের সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন মাশ্চেরানো।

বার্সায় তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৯ সালে। তার আগেই ন্যু ক্যাম্পকে গুডবাই বলার জন্য মানসিকভাবে প্রস্তুত একাধিক পজিশনে খেলার সামর্থ্য রাখা এই অভিজ্ঞ খেলোয়াড়। তবে, মাশ্চেরানো চলে গেলে কাতালানদের ডিফেন্সে নতুন কাউকে দেখা যাবে না বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। ইনজুরিতে থাকা স্যামুয়েল উমতিতিকে দিয়েই কাজ চালিয়ে নেবে ক্লাবটি।

বিজ্ঞাপন

২০১০ সালে লিভালপুল (২০০৭-১০) ছেড়ে বার্সায় পাড়ি জমান মাশ্চেরানো। স্প্যানিশ জায়ান্টদের হয়ে স্মরণীয় সব সাফল্য উপভোগ করেছেন। এখন পর্যন্ত শিরোপা জিতেছেন ১৭টি। তার মধ্যে দু’বার ইউরোপ শ্রেষ্ঠেত্বের আসর চ্যাম্পিয়নস লিগ ট্রফির স্বাদ নেন। চারবার করে জয় করেন লা লিগা ও কোপা দেল রে। সুপার কোপা ডি এসপানার শিরোপায় চুমু দিয়েছেন তিনবার। দু’বার করে উয়েফা সুপার কাপ আর ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপাও জিতেছেন বার্সার জার্সিতে।

আগামী মৌসুমে বার্সা ছাড়লেও চুক্তির প্রতি সম্মান দেখাতে বিদায় বলার ব্যাপারে আগেই মাশ্চেরানো জানান, ‘আমি সঠিক সময়ে শেষ করতে প্রস্তুত। কারণ যখন আমি লিভারপুল ছেড়েছিলাম এটা আমার জন্য ভালো ছিল না আর আমার তা পছন্দ হয়নি। বার্সায় আমার জন্য এমন কিছু হোক তা আমি চাই না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/২০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন