বিজ্ঞাপন

বাংলাদেশের ‘নতুন বিজয়ে’ তরুণদের প্রতি কৃতজ্ঞতা ড. ইউনূসের

August 8, 2024 | 2:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সরকারের পদত্যাগের পর অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নিচ্ছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। এরই মধ্যে তিনি দেশে ফিরেছেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি দেশের ‘নতুন বিজয়ে’র নেপথ্যে থাকা আন্দোলনকারী তরুণদের প্রতি কৃতজ্ঞতা জানান।

বিজ্ঞাপন

অলিম্পিকের দূত হিসেবে ফ্রান্সের প্যারিসে অবস্থান করছিলেন ড. ইউনূস। বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটে তিনি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। পরে বিকেল পৌনে ৩টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

বিমানবন্দরে কান্নাজড়িত কণ্ঠে ড. ইউনূস বলেন, বিপ্লবের মাধ্যমে বাংলাদেশে আজ নতুন বিজয় সৃষ্টি হয়েছে। তরুণ সমাজ এটি সম্ভব করেছে। তাদের প্রতি আমরা সমস্ত কৃতজ্ঞতা জানাই।

আরও পড়ুন- দেশে ফিরলেন ড. ইউনূস

বিজ্ঞাপন

বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য বলছে, বিমানবন্দর থেকে ড. মুহাম্মদ ইউনূস যাবেন রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায়। অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে সেখানেই অবস্থান করবেন তিনি। আজ বৃহস্পতিবার রাত ৮টায় বঙ্গভবনে অন্য উপদেষ্টাদের সঙ্গে তিনিও শপথ নেবেন। তার নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের বাকি উপদেষ্টাদের নাম এখনো জানা যায়নি।

বিমানবন্দরে ড. ইউনূসকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়ক। আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন, নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ এবং নির্বাচন পর্যবেক্ষক ও ব্রতীর প্রধান নির্বাহী কর্মকর্তা শারমিন মুরশিদসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন