বিজ্ঞাপন

রাতে শপথ, উপদেষ্টাদের জন্য প্রস্তুত ২২ গাড়ি

August 8, 2024 | 6:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের ব্যবহারের জন্য আবাসনের পাশাপাশি গাড়ি প্রস্তুত করা হয়েছে। পরিবহন পুল থেকে এসব গাড়ি বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মধ্যে গাড়িগুলো সচিবালয়ে রাখা হয়েছে। বুধবার (৮ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, গাড়িগুলো উপদেষ্টাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

সরকারপ্রধান হিসেবে শপথ নেওয়ার জন্য এরই মধ্যে দেশে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস। এদিকে, তার বসবাসের জন্য প্রস্তুত রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা। পাশাপাশি নতুন এ সরকারের অন্যান্য সদস্যদের জন্য প্রস্তুত মন্ত্রিপাড়ায় অবস্থিত ২০টি বাংলো। পাশাপাশি সরকারের উপদেষ্টাদের জন্য প্রস্তুত হচ্ছে ২২টি নতুন গাড়ি।

পরিবহনপুল সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদের সদস্যরা যেসব গাড়ি ব্যবহার করেছেন সেসব গাড়িই পরিষ্কার-পরিচ্ছন্ন করে প্রস্তুত করা হয়েছে। এই মুহূর্তে ২৫টির বেশি গাড়ি প্রস্তুত থাকলেও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে যাচ্ছে ১২টি গাড়ি।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের জন্য বরাদ্দ হয়েছে বিএমডব্লিউ অত্যাধুনিক সিরিজের গাড়ি। অন্য উপদেষ্টাদের জন্য বরাদ্দ দেওয়া গাড়িগুলের মধ্যে টয়োটা ক্যামরি হাইব্রিড মডেলের গাড়ি।

বিজ্ঞাপন

২৫০০ সিসির এই গাড়ির মূল্য প্রকারভেদে ৮৫ থেকে ৯০ লাখ টাকা পর্যন্ত। এ ছাড়া রয়েছে মিতসুবিশি ল্যান্সার ইএক্স মডেলের গাড়ি। ১৬০০ সিসির এসব গাড়ির মূল্য ২০ থেকে ২৫ লাখ টাকা।

মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, যারা উপদেষ্টা হিসেবে শপথ নেবেন গাড়িগুলো তাদের আনতে বাড়িতে যাবে। এরপর তাদের শপথের জন্য বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার সরকারের পদত্যাগের পর বৃহস্পতিবার (৮ আগস্ট) গঠন হতে যাচ্ছে অন্তর্বর্তী সরকার। রাত সাড়ে ৮টায় অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা শপথ নেবেন। এ জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন