বিজ্ঞাপন

শুক্রবার শপথ নেবেন ডা. বিধান রঞ্জন রায়

August 8, 2024 | 11:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিলেন শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। প্রধান উপদেষ্টাসহ মোট সতেরো জন উপদেষ্টার তালিকায় রয়েছে অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দারের নাম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত সোয়া নয়টায় বঙ্গভবনে শপথ নেন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টারা। কিন্তু ডা. বিধান রঞ্জন ঢাকার বাইরে থাকায় শুক্রবার (৯ আগস্ট) শপথ নেবেন বলে জানা গেছে।

ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার ময়মনসিংহ শহরে বসবাস করেন। সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদ সচিব যখন তাকে ফোন করেন তখন তিনি ময়মনসিংহে অবস্থান করছিলেন। তিনি জানিয়েছেন শুক্রবার শপথ নেবেন।

এর আগে তিনি বলেছিলেন, ‘আমি এখনও সিদ্ধান্ত নিতে পারিনি বলে শপথে অংশ নিতে যাইনি। আমার ঘনিষ্টজনদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত জানাব।’

বিজ্ঞাপন

অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার সুনামগঞ্জ সরকারি জুবিলি হাইস্কুল থেকে ১৯৭৯ সালে এসএসসি ও ১৯৮১ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে ১৯৮৮ সালে এমবিবিএস সম্পন্ন করেন।

পেশাগত জীবনে বর্তমানে ডা. বিধান রঞ্জন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক হিসেবে কাজ করছেন। এর আগে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মনোরোগ বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

উল্লেখ্য, ঢাকার বাইরে থাকায় অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা তালিকায় থাকা ফারুকী আযম ও সুপ্রদীপ চাকমাও শপথে অংশ নিতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন