বিজ্ঞাপন

শপথ নিয়েই আহতদের দেখতে হাসপাতালে ড. ইউনূস

August 9, 2024 | 9:11 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শপথগ্রহণ শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গেলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে ঢামেক হাসপাতালে যান তিনি। এসময় তার সঙ্গে ছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ ও ফরিদা আখতার।

হাসাপাতালে প্রবেশ করে তিনি আহতদের চিকিৎসার খোঁজ নেন। পরে পৌনে ১০টার দিকে বেরিয়ে যান তিনি। তবে ঢামেক হাসপাতাল পরিদর্শনে এসে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি।

এর আগে, রাত সোয়া ৯টার দিকে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের শপথ পড়ান। এর মধ্য দিয়ে দেশ পরিচালনার সুযোগ পেল অন্তর্বর্তী সরকার।

বিজ্ঞাপন

প্রথমে শপথ পাঠ করেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। শপথ পাঠের পর গোপনীয়তা রক্ষার শপথ পড়েন তিনি। এরপর ১৩ উপদেষ্টা একসঙ্গে শপথ নেন। এরপর তারাও গোপনীয়তা রক্ষার শপথ নেন।

ঢাকার বাইরে থাকায় তিন উপদেষ্টা এ দিন শপথ নিতে পারেননি। তারা হলেন— সুপ্রদীপ চাকমা, বিধান রঞ্জন রায় ও ফারুক-ই-আজম। তারা পরবর্তী সময়ে সুবিধামতো শপথ পাঠ করবেন বলে জানা গেছে।

বঙ্গভবনে শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। বিএনপি, জাতীয় পার্টি ও বাম দলগুলোসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ছিলেন যুক্তরাজ্য, চীন, জাপান, ইরান, আর্জেন্টিনা, ফিলিস্তিন, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডসসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা। প্রায় সব মন্ত্রণালয়ের সচিবও শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বেশ কয়েকজন সমন্বয়কও সেখানে ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন