বিজ্ঞাপন

মেয়াদের বিষয়ে এখন আলোচনা সম্ভব না: রিজওয়ানা হাসান

August 9, 2024 | 10:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদের বিষয়ে এখন আলোচনা করা সম্ভব না বলে জানিয়েছেন উপদেষ্টা পরিষদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আপনি কী রিফর্ম চান, সেটি না বুঝে তো আমি আলোচনা চালাতে পারবো না। রিফর্ম না চাইলে আরেক কথা। তাই এখনই মেয়াদ মেয়াদ করে অস্থিরতার কিছু নেই। আমরা যেন একটি গণতান্ত্রিক দেশে যাত্রা করতে পারি সেটার প্রস্তুতি নেওয়ার জন্যই তো অন্তর্বর্তীকালীন সরকার। তাই সেটুকুর প্রস্তুতি নেওয়ার জন্য যেটুকু সময় দরকার, সেটুকুই আমরা নেব। শেষ পর্যন্ত গণতন্ত্রের দিকেই আমাদের যাত্রা।’

শুক্রবার (৯ আগস্ট) অন্তর্বর্তী সরকারের প্রথম বৈঠক শেষে বিকেল সাড়ে ৪টার দিকে রিজওয়ানা হাসান এসব কথা বলেন। প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

শপথ গ্রহণের পরদিনই বৈঠকে বসেছে অন্তর্বর্তী সরকার। অনানুষ্ঠানিক হলেও বৈঠকে সরকারে প্রধান উপদেষ্টাসহ শপথ নেওয়া সব উপদেষ্টাই উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বিজ্ঞাপন

উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, ‘আমাদের উপদেষ্টা পরিষদের প্রথম অনানুষ্ঠানিক বৈঠক হলো। বৈঠকে আমরা সবাই যার যার কথা বলেছি। এক ধরনের ভাববিনিময় ও মতবিনিময় হয়েছে। আমাদের মধ্যে দফতর বণ্টন করে দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ও আর্থিক খাত নিয়ে বেশি আলোচনা হয়েছে। এই দুটি খাতকে কীভাবে যত দ্রুতসম্ভব স্বাভাবিক করা যায়, সে বিষয়টিকেই আমরা অগ্রাধিকার দিয়ে আলোচনা করেছি।’

সারাবাংলা/আরএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন