বিজ্ঞাপন

অন্তর্বর্তীকালীন সরকারকে ‘ধরা’র শুভেচ্ছা

August 9, 2024 | 9:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক নাগরিক সংগঠন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ শুভেচ্ছা জানায়। অন্তর্বর্তীকালীন এই সরকারের সাফল্যও কামনা করেছে ধরা।

বিবৃতিতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জের ধরে গত ৫ আগস্ট ২০২৪ ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের মধ্য দিয়ে গঠিত হয়েছে এই সরকার। আমরা ধরার পক্ষ থেকে ধন্যবাদ জানাই আপামর ছাত্র-জনতাকে, যারা এই গণঅভ্যুত্থানকে সফল করেছেন। সেইসঙ্গে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি অভ্যুত্থানে নিহত বীর শহিদদের। পাশাপাশি এই গণঅভ্যুত্থানে আহত ছাত্র-জনতার দ্রুত সুস্থতা কামনা করি।

নতুন সরকারের কাছে প্রত্যাশা বিষয়ে বিবৃতিতে বলা হয়েছে, জাতির এই ক্রান্তিকালে রাষ্ট্র সংস্কার, বৈষম্য দূরীকরণ, মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠা করার প্রত্যয়ে শপথ নেওয়া অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ গণঅভ্যুত্থানে নিহত শহিদ ও অংশগ্রহণকারী সাধারণ মানুষের চেতনা, আশা ও আকাঙ্ক্ষার প্রতিফলনে দৃশ্যমান ও কার্যকর ভূমিকা পালন করবেন বলে আমরা বিশ্বাস করি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন