বিজ্ঞাপন

কর্মচাঞ্চল্য ফিরেছে সচিবালয়ে

August 11, 2024 | 12:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের শুরু থেকেই সরকারি কাজকর্মে মন্থর গতি চলে আসছিল। আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা রোধে কারফিউ জারির পর থেকে দফায় দফায় সাধারণ ছুটিতে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে ব্যাপক প্রভাব পড়ে। কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিও কম ছিল। কিন্তু অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর প্রথম কর্মদিবস রোববারের চিত্র ছিল ভিন্ন। যেন কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে সচিবালয়। তবে নিরাপত্তাও এখন ঢিলেঢালা।

বিজ্ঞাপন

শপথ নেওয়ার পর রোববার (১১ আগস্ট) প্রথম কাজ শুরু করেন উপদেষ্টারা। এদিন সকাল থেকেই সচিবালয়ে আসতে থাকেন তারা। অফিস করেন, অর্থ উপদেষ্টা, স্থানীয় সরকার উপদেষ্টা, যুব ও ক্রীড়া উপদেষ্টা, ডাক ও টেলিযোগাযোগ উপদেষ্টা, পরিবেশ ও বন উপদেষ্টা, মৎস ও প্রাণিসম্পদ উপদেষ্টা, স্বাস্থ্য উপদেষ্টা, আইন উপদেষ্টা। তারা নিজ নিজ দফতরে পৌঁছালে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরিচিত হোন কর্মকর্তাদের সঙ্গে। এসময় নিজ নিজ কর্মপরিকল্পনা চ্যালেঞ্জও তুলে ধরেন গণমাধ্যমের কাছে।

এদিকে সচিবালয়ে কর্মচাঞ্চল্য ফিরলেও দর্শনার্থীদের সংখ্যা নেই বললেই চলে। তবে সচিবালয় প্রাঙ্গণ ছিল গাড়ি পূর্ণ। দেখা গেছে, উপদেষ্টাদের আগমনে মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদফতরের কর্মকর্তারাও শুভেচ্ছা জানাতে যান সচিবালয়ে।

তবে গত ১৫ দিন ধরে সচিবালয় প্রবেশে যে নিশ্চিদ্র নিরাপত্তা ছিল তা আজ দেখা যায়নি। যে যার মতো করে প্রবেশ করছেন যাচ্ছেন। ডিউটিতে দেখা যায়নি পুলিশ সদস্যদের। সেখানে ডিউটি করছেন কয়েকজন সেনা সদস্য।

বিজ্ঞাপন

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সংসদ বিলুপ্ত হলে গত ৮ আগস্ট দায়িত্ব নেয় অন্তর্বর্তীকালীন সরকার।

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন