বিজ্ঞাপন

এই ঈদে তরুণদের পোশাক

June 3, 2018 | 7:53 pm

রাজনীন ফারজানা।।

বিজ্ঞাপন

 

ঈদ মানে আনন্দ কিন্তু প্রচুর কাজ। রান্নাবাড়া, ঘরদোর গোছানো, মেহমান আপ্যায়ন সব মিলিয়ে দম ফেলার যেন ফুরসতই নাই। আবার ঈদের সাজে চাই নতুন ফ্যাশন ও স্টাইল। তরুণরা ঈদে ট্রেন্ডের সাথে আরামের বিষয়টাও মাথায় রাখেন।

বিজ্ঞাপন

আবহাওয়ায় রোদবৃষ্টির আসা যাওয়ার ব্যাপারটা মাথায় রেখেই দেশীয় ফ্যাশন হাউজগুলো এই ঈদে তাদের পোশাক ডিজাইন করেছে।  সালোয়ার কামিজ, টপস, কুর্তি, লেহেঙ্গা, গাউন, ফরমাল শার্ট, টি-শার্ট, প্যান্ট, ব্লেজার ইত্যাদি পোশাকে আরামদায়ক ফেব্রিক সবচেয়ে গুরুত্ব পেয়েছে। এবারের ঈদে সুতি, লিনেন, এন্ডি, সিল্ক, মসলিন, খাদির পোশাকের চাহিদা সবচেয়ে বেশি।

লা রিভের আরামদায়ক ফরমাল শার্ট

গর্জিয়াস লুকের জন্য সিল্ক কিংবা মসলিনের তুলনা না থাকলেও, সারাদিন এসব কাপড় পরে থাকা সম্ভব হয়না। কারণ ঈদের দিন বাসায় অনেক কাজ থাকে। মেহমান আপ্যায়ন করতে হয়। দুপুরে, বিকেলে কিংবা রাতে আত্মীয়স্বজন বা বন্ধুবান্ধবের বাসায় বেড়াতে যাই আমরা। আবার এম্নিতেও ঘুরতে বের হই। আরাম আর রোদবৃষ্টির কথা মাথায় রেখে লিনেন, জর্জেট কিংবা সুতিই বেছে নেন বেশিরভাগ ক্রেতা।

বিজ্ঞাপন

আমরা ভাবি সুতি কিংবা লিনেন কাপড়ে জমকালো ভাবটা আসেনা। আবার ঈদে সাধারণ কাপড় পরতে চাইনা অনেকেই। সেক্ষেত্রে রঙ বাছাই এ সমস্যার সমাধান দিতে পারে। মেরুন, বেগুনী, গোলাপী, সবুজ, কমলা, লাল, হলুদ যে উজ্জ্বল গাঢ় রঙ জমকালো ভাব আনবে, তবে চেষ্টা করুন এসব রঙের অপেক্ষাকৃত হালকা শেড বেছে নিতে।

অঞ্জনসের লিনেন সালোয়ার কামিজে ব্লক, স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারি

সালোয়ার কামিজ কিংবা কুর্তিতে আজকাল এমব্রয়ডারি, ব্লক, বাটিক, স্ক্রিন প্রিন্ট, এপ্লিক, হাতের কাজ, টাইডাই, হ্যান্ড পেইন্টে জমকালো ডিজাইন করা হয়। একই জামার বিভিন্ন অংশে ভিন্ন ভিন্ন রঙ বা ফেব্রিকের ব্যবহারেও আসছে বৈচিত্র্য। সেইসাথে রকমারি কাট তো আছেই। বেশ কয়েকবছর ধরেই অ্যাসিমেট্রিক্যাল কাটের কুর্তি কিংবা কামিজ বেশ জনপ্রিয়। এবারের ঈদেও এ কাটের গাউন কিংবা কুর্তি চলছে।

লা রিভের কুর্তি ও শর্ট শার্ট

 

টপস কিংবা কুর্তির গলা ও হাতায় বৈচিত্র্য দেখা যাচ্ছে বেশ কয়েক বছর ধরে। বছরজুড়ে জনপ্রিয় হওয়া কোল্ড শোল্ডার এবারের ঈদেও আকর্ষণ ধরে রেখেছে।

বিজ্ঞাপন

নেভি কোল্ড শোল্ডার টপসের সাথে অলিভ প্যান্ট

আন্তর্জাতিক ট্রেন্ড অনুযায়ী ঢোলা হাতার জনপ্রিয়তা বেড়েছে আর সেইসাথে বেড়েছে হাতায় ফ্রিল বা কুঁচির ব্যবহার। জামার হাতায় ফিতা কিংবা পুঁতির ব্যবহারে আকর্ষণীয় করা হচ্ছে। মেয়েদের পোশাকে একরঙা কাপড়ের পাশাপাসি চলছে স্ট্রাইপ, ফুলেল প্রিন্ট কিংবা পোলকা ডট।

লা রিভের ফুল স্লিভ সুতি শার্ট

 

ছেলেদের ঈদের দিন নামাজে যেতে নতুন পাঞ্জাবী চাই। তবে অনেকেই সারাদিন পাঞ্জাবী না পরে থেকে বাইরে যেতে বেছে নেন টি-শার্ট জিনস, কিংবা শার্ট-প্যান্ট। ছেলেদের পোশাকে হালকা রঙের আরামদায়ক কাপড়ই চলছে বেশি। রঙিন টি-শার্টে বৈচিত্র্যময় প্রিন্ট করা হচ্ছে। সুতির হাফ ও ফুল শার্টে নজর কাড়ছে স্ট্রাইপ ও প্রিন্ট। রাতের দাওয়াতে ফরমাল শার্ট বেছে নেন অনেকে। সেক্ষেত্রেও কাপড়টা যেন আরামদায়ক হয় মাথায় রাখুন সেটা।

 

মডেল – তনয়, বর্ষা, নীল ও রথী (ফিচার ফটো বাম থেকে ডানে) 

আলোকচিত্র – আশীষ সেনগুপ্ত

পোশাক ও গহনা – অঞ্জনস ও লা রিভ

মেকআপ – জারা’স বিউটি লাউঞ্জ 

লোকেশন – নস্টালজিক ক্যাফে

সারাবাংলা/আরএফ/এসএস/আরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন