বিজ্ঞাপন

৭ দিনের মধ্যে অবৈধ অস্ত্র জমার নির্দেশ

August 12, 2024 | 11:49 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী সাত দিনের মধ্যে লুট হওয়া অস্ত্র থানায় জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

বিজ্ঞাপন

সোমবার (১২ আগস্ট) সকালে ঢাকা সিএমএইচ হাসপাতালে আহত আনসার সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আমরা ভিডিওতে দেখলাম, সিভিল লোকজনের হাতে ভয়ানক মারণাস্ত্র। তারা এটা কোথায় পেল। এটা প্রশিক্ষিত বাহিনীর হাতে থাকে তবে সেটি পাবলিকলি ব্যবহারের জন্য না। অথচ দেখলাম আন্দোলনের সময় আনসার সদস্যদের ওপর সেই অস্ত্র (৭.২২ বোর) দিয়ে গুলি করা হলো। এরা কারা? এদের পরিচয় কি আমরা বের করব??? আমি বলি, নিজে অথবা কাউকে দিয়ে হলেও অস্ত্রগুলো জমা করুন। নইলে অন্যরকম ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, আগামী সোমবারের (১৯ আগস্ট) মধ্যে অস্ত্র জমা না দিলে অস্ত্র উদ্ধার অভিযান শুরু হবে। তখন অস্ত্র পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে এম সাখাওয়াত হোসেন বলেন, বেসামরিক লোকদের ওপর গুলি চালাতে বললেন কারা? কেন বললেন? এই হুকুম দাতাদের খুঁজে বের করা হবে। আনা হবে বিচারের আওতায়। আইনের শাসন নিশ্চিত করা হবে।

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পুলিশ সদস্যরা নিজেই বলেছেন, এই পোশাকে তারা আর কাজ করতে চান না। আমরা পরিবর্তন করব তবে একটু সময় দিতে হবে। আমি আইজিপিকে বলেছি, সব কিছু ঠিক হবে। তবে সময় লাগবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন