বিজ্ঞাপন

আলী ইমাম প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী নিযুক্ত

August 12, 2024 | 9:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত আমলা সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার।

বিজ্ঞাপন

সোমবার (১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগের তথ্য জানানো হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিশেষ সহকারী হিসেবে নিযুক্ত থাকাকালে আলী ইমাম মজুমদার অন্তর্বর্তী সরকরের উপদেষ্টার পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষাঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।

আলী ইমাম মজুমদার বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন ১৯৭৭ সালে। সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ উপজেলা ও জেলা পর্যায়ে প্রশাসনের বিভিন্ন স্তরে কাজ করেছেন তিনি। পরবর্তী সময়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এবং সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব হিসেবে কাজ করেছেন।

বিজ্ঞাপন

বর্ষীয়ান ও অভিজ্ঞ এই আমলা প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ও পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৬ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সময়ে ছিলেন মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বে। ওই সময়ে দেশ পরিচালনার দায়িত্বে ছিল ড. ফখরুদ্দিন আহমদের নেতৃত্বাধীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার।

এ ছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সোনালী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন আলী ইমাম। ২০১৬ সাল থেকে তিনি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের সদস্য। ২০২০ সাল থেকে সংগঠনটির মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) বিভিন্ন প্রকল্পের পরামর্শক হিসেবে কাজ করছেন।

আলী ইমাম মজুমদারের জন্ম ১৯৫০ সালে কুমিল্লার নানুয়া দিঘিরপাড়ে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগ থেকে ১৯৬৯ সালে স্নাতক ও ১৯৭৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন