বিজ্ঞাপন

প্রধান উপদেষ্টার প্রেস সচিব হচ্ছেন এএফপির শফিকুল

August 13, 2024 | 1:31 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিবের দায়িত্ব পাচ্ছেন বার্তা সংস্থা এএফপির বাংলাদেশ ব্যুরো চিফ শফিকুল আলম।

বিজ্ঞাপন

সোমবার (১২ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে শফিকুল নিজেই এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে বলা হয়, প্রধান উপদেষ্টার মেয়াদকালে অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) এ পদে চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করবেন এ সাংবাদিক। আর সেজন্য সরকারের সচিবের পদমর্যাদা, মাসে ৭৮ হাজার টাকা বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এছাড়া অপূর্ব জাহাঙ্গীরকে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব ও শাব্বীর আহমদকে সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার (১১ আগস্ট) ড. মুহাম্মদ ইউনূস তার প্রেস সচিব হিসেবে নিযুক্ত করার জন্য শফিকুল আলমকে প্রস্তাব দেন। শফিকুল আলম এতে সম্মতি দেন।

শফিকুল আলম তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, অধ্যাপক মুহাম্মদ ইউনূস আমাকে অন্তর্বর্তীকালীন সরকারে তার প্রেস সচিব হওয়ার আহ্বান জানিয়েছেন। আমি তাকে ও দেশকে সেবা করার এই সুযোগ পেয়ে সম্মানিত। আমি এখনো নিয়োগপত্র পাইনি, দুয়েকদিনের মধ্যে পেয়ে যাব আশা করছি।

বিজ্ঞাপন

শফিকুল আরও লিখেছেন, গত ২০ বছর ধরে আমি যে প্রতিষ্ঠানে কাজ করছি, সেই এএফপিও চায় আমি যেন তার (ড. ইউনূস) সঙ্গে কাজ করি। এটি (এএফপি) একটি বিশাল পরিবার। এত বছর ধরে তারা আমাকে সমর্থন দিয়ে আসছে, যেমনটি একজন পিতা তার সন্তানকে দিয়ে থাকে। এখন আমি নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত। সবার দোয়াপ্রার্থী।

এর আগে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদ থেকে আওয়ামী লীগ সভাপতি পদত্যাগ করে দেশ ছাড়ার পর বৃহস্পতিবার (৮ আগস্ট) ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার শপথ নেয়। ওই দিন তার নেতৃত্বে শপথ নেন ১৩ জন উপদেষ্টা। পরে রোববার আরও দুই উপদেষ্টা শপথ নিয়েছেন।

এর মধ্যে সোমবার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার। এবার প্রেস সচিব হিসেবে শফিকুল নিয়োগ পেতে যাচ্ছেন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন