বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য শাটডাউনে নোবিপ্রবি

August 14, 2024 | 5:44 pm

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রার পদত্যাগ না করায় অনির্দিষ্টকালের জন্য শাটডাউনের ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৪ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে নোবিপ্রবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রার পদত্যাগ না করায় পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী ১৪ আগস্ট দুপুর ১টা থেকে নোবিপ্রবি ‘শাটডাউন’ ঘোষণা করা হলো। পদত্যাগ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ শাটডাউন চলমান থাকবে।

শাটডাউন চলাকালে বিশ্ববিদ্যালয়ে অনলাইন/অফলাইন সব ধরনের প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের আবাসিক হল, শিক্ষকদের আবাসিক এলাকা, জরুরি পরিসেবা, শিক্ষক-শিক্ষার্থীদের পরিবহন সেবা এবং বিশেষ কিছু অ্যাকাডেমিক ল্যাব এই শাটডাউনের আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা সায়, নোবিপ্রবির প্রশাসনিক ভবন,ভিসির বাসভবন, ভি.আই.পি গেস্ট হাউস, একাডেমিক ভবন-১ ও ২ এবং লাইব্রেরি ভবনে তালা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

নোবিপ্রবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক বণি ইয়ামিন বলেন, ভিসি, প্রো-ভিসি ও রেজিস্ট্রার এখনো পদত্যাগ না করায় আমরা এই ‘শাটডাউন’ কর্মসূচি হাতে নিয়েছি, ওনারা পদত্যাগ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই শাটডাউন চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন