বিজ্ঞাপন

বান্দরবান পার্বত্য জেলা পরিষদে তৃতীয় দিনের অবস্থান ধর্মঘট

August 14, 2024 | 7:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগের দাবিতে কার্যালয় ঘেরাও করে তৃতীয় দিনের মত অবস্থান ধর্মঘট করছে বিক্ষুব্ধ জনতা।

বিজ্ঞাপন

সোমবার (১২ আগস্ট) সকালে বান্দরবান জেলা শহর থেকে বিক্ষুব্ধ জনতা লাঠিসোটাসহ মিছিল নিয়ে মেঘলাস্থ বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট পালন করে।

এদিকে, বিক্ষুব্ধ জনতা পর্যায়ে পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ের মূল ফটকেও তালা লাগিয়ে দেয়। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ও সদস্যরা কেউ অফিসে ছিলেন না। পরে চেয়ারম্যানের বাসভবনেও তালা লাগিয়ে দেয় এবং কার্যালয়ের সামনে মূল সড়কে তারা অবস্থান ধর্মঘট পালন করছে।

ধর্মঘটকারীরা বলছেন, দীর্ঘদিন থেকে বান্দরবানসহ তিন পার্বত্য জেলা পরিষদগুলোতে নির্বাচন না হওয়ায় সেখানে দুর্নীতি অনিয়ম প্রকট আকার ধারণ করেছে। সাধারণ জনগণ এসব জায়গা থেকে কোনো সেবাই পাচ্ছে না। দীর্ঘদিন থেকে দলীয় চেয়ারম্যান ও সদস্যদের দিয়ে পার্বত্য জেলা পরিষদ পরিচালিত হওযায় দুর্নীতি ও অনিয়ম চরম পর্যায়ে পৌঁছে গেছে। অবিলম্বে পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন এবং চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগের দাবি জানিয়েছেন আন্দোলনরত নেতারা।

বিজ্ঞাপন

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মজিবর রহমান বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগ করিয়ে নতুন করে পুনর্গঠন না হওয়া পর্যন্ত এ ধর্মঘট কর্মসূচি চলবে।

পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা খুব শিগগির এই বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

অন্যদিকে, গত ৫ আগস্ট সারাদেশে সংঘাতের পর পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নিরাপদ জায়গায় সরে যায়।

সারাবাংলা/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন