বিজ্ঞাপন

আনিসুল হক ও সালমান এফ রহমান ১০ দিনের রিমান্ডে

August 14, 2024 | 7:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলী (২৪) হত্যার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় তাদের দুজনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে তাদের ১০ দিনেরই রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ।

আদালতে কড়া নিরাপত্তায় হাজির করা হয় সালমান এফ রহমানকে। ছবি: সারাবাংলা

এর আগে মঙ্গলবার সন্ধ্যার দিকে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেফতার করে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মাইনুল ইসলাম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে পালানোর সময় রাজধানী ঢাকার সদরঘাট এলাকা থেকে তাদের দুজনকে গ্রেফতার করা হয়। নিউমার্কেট থানার একটি হত্যা মামলার আসামি তারা।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। তাদের মধ্যে একজন ছাত্র, একজন হকার। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে। এসব হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে সালমান এফ রহমান ও আনিসুল হককে অভিযুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সালমান এফ রহমান গ্রেফতার

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন