বিজ্ঞাপন

বৈষম্যবিরোধীদের দাবিতে বরখাস্ত চসিক প্রকৌশলী

August 14, 2024 | 8:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের দাবির মুখে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) এক প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় চসিকের জনসংযোগ শাখা থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

বরখাস্ত ওই কর্মকর্তার নাম ঝুলন কুমার দাশ। তিনি চসিকের বিদ্যুৎ উপ-বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্বে ছিলেন।

আন্দোলনকারীদের অভিযোগ, ঝুলন দাশের নির্দেশনায় গত ৩ আগস্ট থেকে ৫ আগস্ট নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশে সড়কবাতি নেভানো ছিল। ফলে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্ররা নিরাপত্তাহীনতার শিকার হন।

বিজ্ঞাপন

অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটিও গঠন করেছে চসিক। কমিটির তিন সদস্য হলেন- চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লফিফুল হক কাজমী, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ও আইন কর্মকর্তা জসিম উদ্দিন।

চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ সারাবাংলাকে জানান, আন্দোলনকারীরা সোমবার চসিক কার্যালয়ে এসে ঝুলন কুমার দাশকে বরখাস্তের দাবি জানান। তাদের দাবির প্রেক্ষিতেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। ১০ দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে ঝুলন কুমার দাশের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা। পরে আন্দোলনকারীরা তাকে না পেয়ে চসিকের প্রধান কার্যালয়ে যান। আন্দোলনকারীদের নেতৃত্ব দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, চট্টগ্রামের সমন্বয়ক মোহাম্মদ রাসেল আহমেদ। এরপর তারা চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তাকে ৯ দফা দাবিতে স্মারকলিপি দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন